ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ম্যাচজয়ী ইনিংস খেলার পুরস্কার পেলেন সূর্যকুমার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ১৯ মার্চ ২০২১   আপডেট: ১৫:০৯, ১৯ মার্চ ২০২১
ম্যাচজয়ী ইনিংস খেলার পুরস্কার পেলেন সূর্যকুমার

সূর্যকুমার যাদব

ভারত জাতীয় দলে প্রথমবার ব্যাটিংয়ের সুযোগ পেয়ে বাজিমাত করেন সূর্যকুমার যাদব। ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টিতে দুর্দান্ত হাফ সেঞ্চুরির পর হয়েছেন ম্যাচসেরা। পাঁচ ম্যাচের সিরিজে ভারতের সমতা ফেরানো জয়ে অবদান রাখার পুরস্কারও পেলেন শুক্রবার। প্রথমবার ওয়ানডে দলে ডাক পেয়েছেন ৩০ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান। তার সঙ্গে ১৮ জনের দলে নতুন মুখ প্রসিদ্ধ কৃষ্ণা ও ক্রুনাল পান্ডিয়া।

ইষান কিষাণের চোটে বৃহস্পতিবারের টি-টোয়েন্টি ম্যাচে তিন নম্বরে ব্যাট করার সুযোগ পান। প্রথম বলেই জোফরা আর্চারকে পুল করে মারেন ছক্কা। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার ব্যাটিংয়ে নেমে ঝড়ো শুরুটা ধরে রাখেন শেষ পর্যন্ত। ২৮ বলে ৬ চার ও ২ ছয়ে ফিফটি করেন। তার ইনিংস শেষ হয় বিতর্কিত আউটে। স্যাম কারানের বলে ডেভিড মালানের হাতে ক্যাচ দেন তিনি। কিন্তু সেটা আদৌ আউট হয়েছে কি না তা নিয়ে চলছে তুমুল বিতর্ক। মাঠের আম্পায়ারের দেওয়া আউটের সিদ্ধান্ত নাকচ করার মতো কোনও তথ্য প্রমাণ না থাকায় তা বহাল রাখেন থার্ড আম্পায়ার। 

শেষ পর্যন্ত সূর্যকুমারের ৩১ বলে ৫৭ রানের ইনিংস দলের জয়ে সবচেয়ে বড় ভূমিকা রাখে। তাই তো নির্বাচকদের কাছ থেকে ওয়ানডেতেও নিজেকে প্রমাণের সুযোগ পেলেন মুম্বাই ইন্ডিয়ান্সের এই ব্যাটসম্যান।

ক্রুনালের অবশ্য আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা অনেক বেশি। ২০১৮ সালের নভেম্বরে প্রথম টি-টোয়েন্টি খেলেন। দুই বছরেরও বেশি সময় ধরে ১৮টি কুড়ি ওভারের ম্যাচ খেলেছেন তিনি। এবার ডাক মিললো ওয়ানডে দলেও। তবে ভারতীয় দলে একেবারেই অচেনা মুখ প্রসিদ্ধ। কর্ণাটকের এই মিডিয়াম ফাস্ট বোলার আইপিএল খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে।

আগামী ২৩ মার্চ হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। বাকি দুটি ২৬ ও ২৮ মার্চ। সবগুলো ম্যাচ হবে পুনেতে।

ভারত দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পান্ত (উইকেটকিপার), লোকেশ রাহুল (উইকেটকিপার), যুববেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, টি নটরাজন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণা, শার্দুল ঠাকুর।

আগের খবর:

* রুদ্ধশ্বাস জয়ে সিরিজে সমতা আনলো ভারত 

* সূর্যকুমার ঝড়ে ইংলিশদের চ্যালেঞ্জ ছুড়ে দিলো ভারত

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়