Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

স্যামসন ফিরিয়ে দেওয়ায় মরিসের যেমন লেগেছিল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৬, ১৬ এপ্রিল ২০২১   আপডেট: ১১:০৭, ১৬ এপ্রিল ২০২১
স্যামসন ফিরিয়ে দেওয়ায় মরিসের যেমন লেগেছিল

দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মুম্বাইয়ের ওয়াংখেড়েতে দুর্লভ মনে হওয়া জয়কে হাতের মুঠোয় আনেন ক্রিস মরিস। আইপিএল ইতিহাসের সবচেয়ে দামী ক্রিকেটার শেষ দুই ওভারে কাগিসো রাবাদা ও টম কারানকে চারটি ছক্কা মেরে দুই বল হাতে রেখে নিশ্চিত করেন রাজস্থান রয়্যালসের প্রথম জয়। সঙ্গে সঙ্গে ক্রিকেট ভক্ত ও বিশ্লেষকরা ফিরে যান ১২ এপ্রিল, তাদের প্রশ্ন- পাঞ্জাব কিংসের বিপক্ষে ওই দিনের ম্যাচে শেষের আগের বলে সাঞ্জু স্যামসন সিঙ্গেল নেওয়ার পর মরিসকে বাউন্ডারি মারতে দিলে কি ফল ভিন্ন কিছু হতো?

বৃহস্পতিবার রাজস্থানের তিন উইকেটে জয়ের পর ঠিক একই প্রশ্ন করা হয় সোয়া ১৬ কোটি রুপির এই ক্রিকেটারকে। কী হতে পারতো, সেই উত্তর না দিয়ে ওই দিন স্যামসন তাকে ফেরত পাঠানোয় কী অনুভূতি হয়েছিল জানালেন মরিস, ‘আমাকে ফিরে আসতে হয়েছিল সেটা কোনও ব্যাপার না, কারণ সাঞ্জু কী দারুণভাবেই না বল মারছিল। আমি কত জোরে দৌড়াতে পারি, লোকজন সেটা নিয়ে অবমূল্যায়ন করে। সাঞ্জু ওই রাতে স্বপ্নের মতো মারছিল। আমি খুব বেশি হতাশ হতাম না সে যদি শেষ বলে একটা ছক্কা মারতো।’

পাঞ্জাবের বিপক্ষে শেষ ২ বলে ৫ রান লাগতো রাজস্থানের। প্রথম বলে স্যামসন শট খেলার পর মরিস সিঙ্গেল নিতে ক্রিজে অর্ধেকের বেশি দৌড়ে গেলেও তাকে ফেরান পাঠান। দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের চোখেমুখে স্পষ্ট ছিল বিরক্তির ছাপ। অধিনায়ক নিজেই দায়িত্ব নেন শেষ বলে ছক্কা মারার, কিন্তু ব্যর্থ হন। ৪ রানে হারে রাজস্থান।

তবে ওই ম্যাচে স্যামসনের কাছে উপেক্ষার জবাব মরিস দিলেন দিল্লির বিপক্ষে। ৪২ রানে ৫ উইকেট হারানো রাজস্থানকে জয়ের স্বপ্ন দেখাতে শুরু করেন ডেভিড মিলার। বেন স্টোকসের বদলে জায়গা পেয়ে ৪৩ বলে ৬২ রান করে তিনি আউট হওয়ার পর ঝড় তোলেন আট নম্বরে নামা মরিস। তখন ২৫ বরে ৩ উইকেটে ৪৪ রান দরকার ছিল রাজস্থানের। জয়দেব উনারকাটের সঙ্গে ৪৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে সংশয়ীয়দের জবাব দেন মরিস। ১৪৮ রানের টার্গেটে নেমে তিনি ১৮ বলে ৩৬ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন তিনি। রাবাদার ওভারে ১৫ ও কারানের প্রথম চার বলে ১৪ রান আসে তার ব্যাটে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়