ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অসুস্থ শিশুদের সহায়তায় মেসি রেকর্ড গড়া বুট নিলামে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ১৬ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:২৭, ১৬ এপ্রিল ২০২১
অসুস্থ শিশুদের সহায়তায় মেসি রেকর্ড গড়া বুট নিলামে

দক্ষিণ আমেরিকার ফুটবলারদের জন্য করোনাভাইরাসের ৫০ হাজার টিকার ব্যবস্থা করতে লিওনেল মেসি পদক্ষেপ নিয়েছেন বলে গণমাধ্যমের খবর। চীনা ওষুধ প্রস্তুতকারক কোম্পানি সিনোভ্যাককে নিজের সই করা তিনটি আর্জেন্টিনার জার্সি পাঠিয়েছেন তিনি। আরেকটি জনকল্যাণমূলক কাজে অংশ নিলেন বার্সা ফরোয়ার্ড। কাতালান ক্লাবের হয়ে তার রেকর্ড গড়া বুট জোড়া নিলামে তুলছেন এবং তা থেকে পাওয়া অর্থ ব্যয় করা হবে অসুস্থ শিশুদের জীবন বাঁচাতে।

গত বছরের ২২ ডিসেম্বর রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে বার্সার তৃতীয় গোল করে রেকর্ড গড়েন মেসি। কাতালানদের জার্সিতে সেটি ছিল তার ৬৪৪তম গোল, যা এক ক্লাবের হয়ে রেকর্ড সর্বোচ্চ গোল। ওই জুতো জোড়া পরে সান্তোসের পেলের গড়া ৬৪৩ গোলের রেকর্ড ভেঙেছিলেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী।

মেসি শুরুতে এই বুট প্রদর্শনীর জন্য দিয়েছিলেন স্থানীয় ন্যাশনাল আর্ট মিউজিয়ামে। তারপরই তারা নিলাম প্রক্রিয়া শুরু করেছে। সেখান থেকে পাওয়া অর্থ দেওয়া হবে বার্সেলোনার ভল হেব্রন ইউনিভার্সিটির কলা ও স্বাস্থ্য প্রকল্পে, যা দিয়ে চিকিৎসা সহায়তা দেওয়া হবে শিশুদের।

নিলাম নিয়ে বার্সার শীর্ষ গোলদাতা বলেছেন, ‘একই ক্লাবের হয়ে রেকর্ড ৬৪৪ গোল করা আমাকে অনেক আনন্দিত করেছিল। কিন্তু যেসব শিশু তাদের জীবন বাঁচাতে লড়ছে তাদের জন্য কিছু করতে পারা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা আশাবাদী নিলাম থেকে দারুণ সাড়া পাওয়া যাবে এবং এই পদক্ষেপে কাজে লাগবে। আমার এই গুরুত্বপূর্ণ কাজে সমর্থন দেওয়ায় সবাইকে ধন্যবাদ জানাই।’

আগামী ১৯ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত নিলামে থাকবে মেসির জুতো জোড়া। ধারণা করা হচ্ছে ৬০ থেকে ৮০ হাজার ইউরোতে বিক্রি হবে এগুলো। অ্যাডিডাস নেমেসিস মেসি ১৯.১ বুটের দুটিতেই মেসির সই আছে। তাতে ছোট ছোট করে লেখা আছে মেসির স্ত্রী, তিন সন্তানের নাম ও জন্মতারিখ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়