Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

মুম্বাই-হায়দরাবাদ: সম্ভাবনার পাল্লায় কে এগিয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১৭ এপ্রিল ২০২১   আপডেট: ১২:০৭, ১৭ এপ্রিল ২০২১
মুম্বাই-হায়দরাবাদ: সম্ভাবনার পাল্লায় কে এগিয়ে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম ম্যাচে শনিবার মাঠে নামছে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ার্স। চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে দুই দলের ম্যাচটি শুরু হবে রাত ৮টায়। 

দুই দল এখন পর্যন্ত দুটি করে ম্যাচ খেলেছে। দুই ম্যাচের একটিও জিতেনি সানরাইজার্স হায়দরাবাদ। প্রতিযোগিতার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স নিজেদের প্রথম ম্যাচ হারলেও জিতেছে দ্বিতীয়টি। সেটাও ছিল অনেক কষ্টার্জিত জয়। নিজেদের ম্যাচ কলকাতা নাইট রাইডার্স উপহার দিয়েছিল মুম্বাইকে। তাতে জয়ের খাতা খুলে মুম্বাই। 

অতীত রেকর্ড বলছে, আইপিএলে হায়দরাবাদ ও মুম্বাইয়ের যাত্রা হয় প্রায় একরকম ভাবে। হায়দরাবাদ ২০১৪, ২০১৬ এবং ২০২০ সালে টানা দুই হারে আইপিএল শুরু করেছিল। ২০১৬ সালে তারা হয়েছিল চ্যাম্পিয়ন। ২০২০ সালে খেলেছিল প্লেঅফ, তৃতীয় স্থানে থেকে শেষ করেছিল প্রতিযোগিতা। 

মুম্বাই ২০১৩ সালের পর টুর্নামেন্টের প্রথম ম্যাচ কখনো জেতেনি। এবারও তাই। প্রথম ম্যাচে হার-কে তারা দেখে আর্শীবাদ হিসেবে! কেন? ২০১৩ থেকে ২০২০ পর্যন্ত আট আসরে তারা শিরোপা জিতেছে পাঁচবার। সেজন্য টুর্নামেন্টের শুরু নিয়ে দলগুলো খুব একটা উদ্বিগ্ন নয়। সময়মতো জ্বলে উঠতে পারলেই হলো। সেই লড়াইটা সম্ভবত শুরু হচ্ছে আজ থেকেই।

লড়াইয়ে দুই দলকে সমান-সমান রাখতে হবে। দুই দলেই রয়েছে ম্যাচজয়ী তারকা। তারা যে কোনো সময়েম জ্বলে উঠলে কপাল পুড়বে প্রতিপক্ষের। রোহিত, ওয়ার্নার, সূর্যকুমার, পান্ডিয়া, পোলার্ড, বেয়ারস্টো প্রত্যেকেই দারুণ ফর্মে রয়েছেন। মুখোমুখি লড়াইয়ে দুই দল সমান সমান। ১৬ ম্যাচে ৮টি জিতেছে মুম্বাই, ৮টি হায়দরাবাদ।  

এ ম্যাচে বেশ কিছু রেকর্ড হাতছানি দিচ্ছে দুই দলের খেলোয়াড়কে। আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০ হাফ সেঞ্চুরির রেকর্ড গড়ার অপেক্ষায় ডেভিড ওয়ার্নার। আজ মুম্বাইয়ের বিপক্ষে হাফ সেঞ্চুরি পেলেই এ কীর্তি গড়বেন হায়দরাবাদের অধিনায়ক। তার বিপক্ষ দলের অধিনায়ক রোহিত শর্মার অধিনায়ক হিসেবে ৪০০০ রান পূর্ণ করতে প্রয়োজন ২৮ রান। 

মুম্বাইয়ের হার্ডহিটার পোলার্ড এ ম্যাচে দুটি ছক্কা হাঁকালে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ২০০ ছক্কার ক্লাবে ঢুকবেন। এছাড়া মুম্বাইয়ের ব্যাটনম্যান ইশান কিশান তার ক্যারিয়ারের ১০০তম ম্যাচ খেলতে নামবেন। 


 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়