ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশন ছাড়লো তারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ১৯ এপ্রিল ২০২১  
ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশন ছাড়লো তারা

প্রস্তাবিত ইউরোপিয়ান সুপার লিগে খেললে ঘরোয়া ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় নিষিদ্ধ হওয়ার হুমকি খুব একটা কাজে লাগছে না। বরং প্রকাশ্যে বিতর্কিত এই প্রতিযোগিতায় খেলার ঘোষণা দিয়েছে বেশ কয়েকটি ক্লাব। ইতালির চ্যাম্পিয়ন জুভেন্টাস এবং ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল ছেড়ে দিয়েছে ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশন।

বিভিন্ন গণমাধ্যমের খবর উয়েফা থেকে ঊর্ধ্বতন কর্মকর্তার দায়িত্ব ছেড়ে দিয়েছেন ম্যানইউর প্রধান নির্বাহী এড উডওয়ার্ড। আর্সেনালের প্রধান নির্বাহী ভিনাই ভেঙ্কটেশামও একই পথে হেঁটেছেন। বোঝাই যাচ্ছে, ফিফা ও উয়েফা কিংবা বিভিন্ন অ্যাসোসিয়েশনের হুমকি-ধামকিতে কাজ হচ্ছে না।

রোববার রাতে ১২টি ইউরোপিয়ান ক্লাবের সুপার লিগে যোগদানের খবর ছড়িয়ে পড়লে তা আলোড়ন তোলে ফুটবল বিশ্বে। ম্যানইউ-আর্সেনালের সঙ্গে ইংল্যান্ড থেকে চেলসি, ম্যানসিটি, লিভারপুল ও টটেনহ্যামেরও ইউরোপিয়ান ক্লাব অ্যাসোসিয়েশন থেকে পদত্যাগের গুঞ্জন উঠছে।

ম্যানচেস্টার ইভিনিং নিউজ বলছে, ২৪৬টি শীর্ষস্থানীয় ক্লাবের প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান থেকে সরে এসেছে ইউনাইটেড। উয়েফার প্রফেশনাল ফুটবল স্ট্রাটেজি কাউন্সিলের সদস্যপদেও ইস্তফা দিয়েছেন উডওয়ার্ড।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়