ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তামিমের সেঞ্চুরির স্বপ্ন কেড়ে নিলো পাল্লেকেলের বৃষ্টি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৭, ২৫ এপ্রিল ২০২১  
তামিমের সেঞ্চুরির স্বপ্ন কেড়ে নিলো পাল্লেকেলের বৃষ্টি

টেস্টের পঞ্চম দিন তামিম ইকবাল তার ক্যারিয়ারের ৩০তম ফিফটি তুলে নেন মাত্র ৫৬ বলে। তার যখন ৫০, দলের তখন ৫২। আগের ইনিংসে নার্ভাস নাইন্টিজের শিকার হয়েছেন। এবার এই ইনিংসে তামিমের সেঞ্চুরির স্বপ্ন কেড়ে নেয় বৃষ্টি।  

রোববার (২৫ এপ্রিল) ক্যান্ডির পাল্লেকেলেতে ১০৭ রানের লিড সামনে রেখে শুরু থেকে হাত খুলে খেলতে থাকেন তামিম। অপর প্রান্তে সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্তর উইকেট পড়ে গেলেও থামেনি তামিমের ব্যাটের আক্রমণ। চা বিরতিতে যাওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৯৮ বলে ৭৬ রান। ১০টি চার ও ৩টি ছয়ে এই রান করেন বাঁহাতি ওপেনার।

এর পরে বৃষ্টির কারণে আর নামতেই পারেননি। তৃতীয় সেশনে বল মাঠে গড়ায়নি একটিও। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয়। দুর্দান্ত খেলতে থাকা তামিমকে থাকতে হয় হতাশা নিয়ে। এই ম্যাচে ২৯ রানের সময় টিভি আম্পায়ারের বদৌলতে একবার জীবনও পেয়েছেন। ধনঞ্জয়া ডি সিলভার বলে ড্রাইভ করেছিলেন, তা ধরা পড়ে শর্টে দাঁড়ানো ফিল্ডারের হাতে। আউট দিয়ে দেন মাঠের আম্পায়ার। এরপর রিভিউতে দেখা যায় বলটি তালুবন্দি হওয়ার আগেই স্পর্শ করেছিল মাটিতে। বেঁচে যান বাঁহাতি ওপেনার।

এর আগে প্রথম ইনিংসে ১০১ বলে ৯০ রান করে সাজঘরে ওপেনার। বিশ্ব ফার্নান্ডোর লেন্থ বল খোঁচা মেরে উইকেটের পেছন থেকে বাউন্ডারি আদায় করতে গিয়ে ধরা পড়েন স্লিপে দাঁড়ানো লাহিরু থিরিমান্নের হাতে। স্বপ্ন মিইয়ে যায় সেঞ্চুরির।

পাল্লেকেলের ব্যাটিং স্বর্গে এখন পর্যন্ত তিনটি সেঞ্চুরি ও একটি ডাবল সেঞ্চুরি হয়েছে। প্রথম ইনিংসে শান্তর ১৬৩, মুমিনুল হকের ১২৭ রানের পর শ্রীলঙ্কার দিমুথ করুণারত্নে ২৪৪ ও ধনঞ্জয়া খেলেন ১৬৬ রানের ইনিংস। তামিম দুইবার আশা জাগিয়েও পারলেন না।

ওয়ানডে ও টেস্ট মিলিয়ে মোট পাঁচবার তামিম আউট হয়েছেন ৯০’র ঘরে। ২০১৩ সালে ঢাকায় নিউ জিল্যান্ডের বিপক্ষে করেছিলেন ৯৫। বাকি তিন ওয়ানডেতেও থামেন একই রানে- ২০১০ সালে জিম্বাবুয়ে, ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ড ও ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়