Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

জেএফএ কাপের চূড়ান্তপর্ব ২০ মে শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৭, ৬ মে ২০২১   আপডেট: ০৮:১৫, ৬ মে ২০২১
জেএফএ কাপের চূড়ান্তপর্ব ২০ মে শুরু

ফাইল ছবি

মার্চের ১৫ তারিখ ৪২টি দল নিয়ে টানা সপ্তমবারের মতো মাঠে গড়ায় জেএফএ (জাপান ফুটবল অ্যাসোসিয়েশন) কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২১ এর আঞ্চলিক পর্ব। এই আয়োজনের পাওয়ার স্পন্সর হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

দেশের সাতটি ভেন্যুতে এই প্রতিযোগিতা চলে ২৩ মার্চ পর্যন্ত। সাত ভেন্যু থেকে ৭টি চ্যাম্পিয়ন দল ও একটি সেরা রানার্স-আপ দল চূড়ান্তপর্বে নাম লেখায়। তাদের নিয়ে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ২০ মে থেকে শুরু হতে যাচ্ছে চূড়ান্তপর্বের লড়াই। যা চলবে ২৮ মে পর্যন্ত। রাইজিংবিডিকে এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মহিলা উইং এর চেয়ারম্যান ও ফিফার কাউন্সিল মেম্বার মিস মাহফুজা আক্তার কিরণ।

তিনি বলেন, ‘যোগ্যতার প্রমাণ দিয়ে চূড়ান্তপর্বে আসা সেরা আটটি দল নিয়ে ২০ মে মাঠে গড়াবে জেএফএ কাপের চূড়ান্তপর্বের খেলা। রাজশাহী ভেন্যুতে যা চলবে ২৮ মে পর্যন্ত। যথারীতি প্রাইজমানি ও অন্যান্য পুরস্কারাদি একই থাকবে।’

এ বিষয়ে পাওয়ার স্পন্সর ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা টানা সপ্তমবারের মতো জেএফএ কাপের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। মার্চে ঠিকঠাক মতো এই আয়োজনের আঞ্চলিক পর্বের খেলা শেষ হয়। কিন্তু চলমান করোনাভাইরাস মহামারির কারণে চূড়ান্তপর্ব পিছিয়ে যায়। তবে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি ও বিধি-নিষেধ মেনে ফুটবল ফেডারেশন ২০ মে থেকে রাজশাহীতে আয়োজন করতে যাচ্ছে চূড়ান্তপর্ব। আশা করি অত্যন্ত সুন্দর ও যথাযথভাবে এই আয়োজন শেষ করতে সমর্থ হবো আমরা।’

বিভিন্ন ভেন্যু থেকে চ্যাম্পিয়ন হয়ে জেএফএ কাপের চূড়ান্তপর্বে আসা দলগুলোর মধ্যে রয়েছে- ফরিদপুর, ব্রাহ্মণবাড়িয়া, ময়মনসিংহ, পঞ্চগড়, রাজশাহী, খুলনা ও মাগুরা। তাদের নিয়েই হবে চূড়ান্তপর্বের লড়াই। আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে হবে চূড়ান্তপর্বের গ্রুপ পর্বের খেলা। দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল।

জেএফএ কাপের চূড়ান্ত পর্বের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি, মেডেল ও প্রাইজমানি (চ্যাম্পিয়ন ৫০ হাজার ও রানার্স-আপ ২৫ হাজার) দেওয়া হবে। এ ছাড়া ফেয়ার প্লে ট্রফি, টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ট্রফি, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ট্রফি, সেরা উদীয়মান খেলোয়াড়কে ট্রফি ও সেরা আঞ্চলিক ভেন্যুকে ক্রেস্ট দেওয়া হবে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়