Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

১৪ দিনের কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজ, কী ভাবছে বিসিবি

সাইফুল ইসলাম রিয়াদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪০, ৬ মে ২০২১   আপডেট: ২১:৪৭, ৬ মে ২০২১
১৪ দিনের কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজ, কী ভাবছে বিসিবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত হওয়ায় নির্ধারিত সময়ের আগেই দেশে ফিরেছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। বৃহস্পতিবার বিকেলে করোনা বিপর্যস্ত ভারত থেকে দেশে ফেরেন একটি চার্টার্ড ফ্লাইটে।

এসেও মুক্তি নেই সাকিব-ফিজের। সরকারের সিদ্ধান্তনুযায়ী তাদের থাকতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইনে। বিমানবন্দর থেকেই সাকিব চলে যান গুলশানের ফোর পয়েন্টস শেরাটনে ও মোস্তাফিজ যান সোনারগাঁওতে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কোয়ারেন্টাইনের দিন কমানোর জন্য আবেদন করেছিলেন; কিন্তু তাতে সাড়া দেয়নি দেশের স্বাস্থ্য অধিদপ্তর।

দুজনেই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে  সিরিজের প্রাথমিক দলে থাকায় তাদের ফেরার কথা ছিল আইপিএলের পুরো আসর না খেলেই। স্থগিত হওয়ায় ফেরেন আগেই। ইতিমধ্যে শ্রীলঙ্কার সফরসূচি ঘোষণা করেছে বিসিবি।

১৬ মে শ্রীলঙ্কা ঢাকায় আসবে। তিন দিন কোয়ারেন্টাইনের পর তাদের অনুশীলন শুরু হবে। ২৩ মে'থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। কিন্তু সাকিবরা কী পর্যাপ্ত অনুশীলনের সুযোগ পাবেন? কারণ তাদের কোয়ারেন্টাইন শেষ হওয়ার কথা ২০মে। মাঝে মাত্র সুযোগ পাবেন ২ দিন। ১৪ দিন চার দেয়ালে বন্দি থেকে ফিটনেস স্বাভাবিকভাবেই ঠিক থাকার কথা নয়।

কিন্তু তাদের দ্রুত ফেরানো নিয়ে বিসিবি কি ভাবছে?  এ বিষয়ে রাইজিংবিডির কথা হয় বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান ও নির্বাচক হাবিবুল বাশারের সঙ্গে।

আকরাম খান জানান যে কোনো উপায়ে তাদের ফেরানোর সর্বোচ্চ চেষ্টা করা হবে। মুঠোফোনে বিসিবি এই কর্মকর্তা বলেন, 'তারা মাত্র দেশে ফিরেছে। আমরা এ বিষয়ে এখনো সবাই মিলে বসতে পারিনি। আমার একক সিদ্ধান্তে কিছু হবে না। আমরা শনিবার বোর্ডে বসবো। দুজনকে দ্রুত ফেরানোর জন্য সর্বোচ্চ চেষ্টা হবে। আমরা শ্রীলঙ্কার বিপক্ষে পুরো শক্তি নিয়েই নামতে চাই।'

এদিকে হাবিবুল বাশার স্বস্তি প্রকাশ করেছেন তারা ফেরায়। তিনি জানিয়েছেন সাকিব-ফিজ দুজনেই শুধু প্রাথমিক দলে নয় আছেন ১৪ জনের স্কোয়াডেও।

বাশার বলেন, 'একটা ভালো দিক হলো তারা ফিরে আসছেন এবং সিরিজের আগেই ফ্রি হয়ে যাবেন। তারা দুজন ১৪ জনের স্কোয়াডে আছেন। সিরিজের ৩ দিন আগেই তাদের কোয়ারেন্টাইন শেষ হবে। ৩ দিন আগে যে ফিরবে এটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। আর তিনদিন তারা কতটুক প্রস্তুত হবে কী হবে না এ বিষয়ে আমরা এখনো কোনো আলোচনা করিনি।'

বাংলাদেশ দলের প্রাথমিক স্কোয়াড ইতিমধ্যে শুরু করে দিয়েছে অনুশীলন। শ্রীলঙ্কার বিপক্ষে যারা টেস্ট দলে ছিলেন এবং ওয়ানডেতেও আছেন তারা অংশ নেননি এখনো। নেই সাকিব-ফিজও। শ্রীলঙ্কা ফেরত ক্রিকেটাররা হোম কোয়ারেন্টাইনে থাকায় ঈদের আগে আর কোনো সম্ভাবনা নেই।

প্রতিপক্ষ শ্রীলঙ্কা বলে কোনো হেলাফেলা নয়।  ঘরের মাঠেই সিরিজ বলে বাড়তি কিছু সুবিধা পাওয়া যাবে। কিন্তু পর্যাপ্ত অনুশীলন কী নিতে পারেবে বাংলাদেশ? থেকে যায় বড় প্রশ্ন!  

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়