ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অভিজ্ঞতার অভাব আমাদের ভুগিয়েছে : পেরেরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৫১, ২৬ মে ২০২১  
অভিজ্ঞতার অভাব আমাদের ভুগিয়েছে : পেরেরা

নতুন চেহারার এক অনভিজ্ঞ দল নিয়ে বাংলাদেশ সফরে এসেছে শ্রীলঙ্কা। যার খেসারত দিয়েছে টানা দুই ম্যাচে হেরে। প্রথম ম্যাচে একটু লড়াই করলেও দ্বিতীয় ম্যাচে তাও হয়নি। বোলিংয়ে কিছুটা উত্তাপ দেখিয়ে ব্যাটিংয়ে ছন্নছাড়া।

প্রথম ম্যাচে ৩৩ রানে হারের পর দ্বিতীয় ম্যাচে ১০৩ রানে হেরে সিরিজ খোয়ানো। দেশটির ক্রিকেট ইতিহাসে এই প্রথম বাংলাদেশের বিপক্ষে সিরিজ হেরেছে। মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডে শেষে কী বলছেন পেরেরা?

দিমুথ করুণারত্নের পরিবর্তে হুট করে অধিনায়কত্ব পাওয়া পেরেরা বলেন, 'পরাজিত দলে থাকা সবসময় হতাশাজনক। অভিজ্ঞতার অভাব আমাদের অনেক ভুগিয়েছে। দুই ম্যাচেই মিডল অর্ডার কলাপ্স করেছে। এই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে আমাদের ব্যাটসম্যানদের সঙ্গে বসে গুরুগম্ভীর আলাপ করতে হবে।'

প্রথম ম্যাচে ব্যাটসম্যানরা ২২৪ রান করতে পারলেও দ্বিতীয় ম্যাচে করেন মাত্র ১৪১ রান! ১২৬ রানে হারিয়ে ফেলে ৯ উইকেট। দলের ব্যাটিং নিয়েও নাখোশ লঙ্কান অধিনায়ক।

তিনি বলেন, 'তাদের (শ্রীলঙ্কান ক্রিকেটার) নিজেদের শক্তির ওপর বিশ্বাস রাখতে হবে, নিজেদের শক্তিকে ব্যাক করতে হবে। এছাড়া তারা এখান থেকে ফিরতে পারবে না। তাদের শক্তিমত্তার ওপর বিশ্বাস রেখে ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে।'

বাংলাদেশের ২৪৭ রানের জবাবে খেলতে নেমে বৃষ্টি আইনে ১৪১ রানে থামে শ্রীলঙ্কা। যদিও ১২৬ রানের মধ্যে ৯ উইকেট হারিয়ে ফেলেছিল। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ হবে ২৮ মে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়