ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হোয়াইটওয়াশ করতে পারবে তো বাংলাদেশ?

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ২৮ মে ২০২১   আপডেট: ১২:২১, ২৮ মে ২০২১
হোয়াইটওয়াশ করতে পারবে তো বাংলাদেশ?

ইয়াসের প্রভাব এখনও রয়ে গেছে। আকাশ মেঘলা। এমন প্রতিকূল পরিবেশের মধ্যেই গত মঙ্গলবার (২৫ মে) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ১০৩ রানে উড়িয়ে দিয়ে সিরিজ জিতেছিল বাংলাদেশ। এবারও বৃষ্টির চোখ রাঙানি থাকছে তৃতীয় ম্যাচে নামার আগে। স্বাগতিকদের লক্ষ্য শ্রীলঙ্কাকে প্রথমবার হোয়াইটওয়াশ করা।

শুক্রবার (২৮ মে) শের-ই-বাংলায় তৃতীয় ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। ম্যাচটি বেলা একটায় সরাসরি সম্প্রচার করবে দেশের টিভি চ্যানেল টি স্পোর্টস ও গাজী টিভি। দ্বিতীয় ম্যাচের মতো এই ম্যাচেও হানা দিতে পারে বৃষ্টি। দুপুর থেকে হালকা বৃষ্টির সঙ্গে থাকতে পারে ঝড়োবাতাস। তবে বিকেল থেক ধীরে ধীরে আকাশ পরিস্কার হওয়ার কথা বলা হয়েছে আবহাওয়া পূর্বাভাসে। অর্থ্যাৎ ম্যাচ পরিত্যক্ত হওয়ার মতো ঝড়-বৃষ্টির কোনো আভাস নেই। নিঃসন্দেহে স্বাগতিক শিবিরের জন্য স্বস্তির খবর।

এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতলেও শেষ ওয়ানডেকে গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ। কারণ ১০টি পয়েন্ট তারা পাবে, যা বিশ্বকাপ বাছাইয়ের পথে নিশ্চিতভাবে দলকে এগিয়ে রাখবে। মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন ম্যাচের গুরুত্বের কথা, ‘অবশ্যই প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। যেহেতু বিশ্বকাপে বাছাইয়ের একটা বিষয় থাকে, তো প্রতিটি ম্যাচই আমাদের জন্য সমান গুরুত্বপূর্ণ এবং যেহেতু আরেকটা সুযোগ আছে ১০ পয়েন্ট পাওয়ার, তো কেন পেতে চাইবো না?’

নিজেদের সেরা পারফরম্যান্সটা দিতে চাওয়ার কথা জানান ‘সাইলেন্ট কিলার’ মাহমুদউল্লাহ, ‘আমি যা বললাম (গত দুই ম্যাচে) আমরা আমাদের সেরা পারফরম্যান্সটা করতে পারিনি। তো আমরা ওটাই দেওয়ার ও ম্যাচটা জিতে ১০ পয়েন্ট নেওয়ার চেষ্ট করবো।‘

বাংলাদেশ একাদশে এই ম্যাচে আসতে পারে দুই পরিবর্তন। লিটন দাশের পরিবর্তে ওপেনিংয়ে তামিমের সঙ্গী হতে পারেন মোহাম্মদ নাঈম শেখ।

অন্যদিকে দ্বিতীয় ম্যাচে মাথায় আঘাত পাওয়া সাইফউদ্দিনের পরিবর্তে নামতে পারেন তাসকিন আহমেদ।

এই ম্যাচ সাকিব আল হাসানের জন্য হতে পারে নিজেকে ছাড়িয়ে যাওয়ার ম্যাচ। আরেকটি উইকেট পেলেই ছাড়িয়ে যাবেন মাশরাফি মুর্তজাকে। আর দুটি উইকেট পেলেই সবমিলিয়ে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে হবেন সর্বোচ্চ উইকেটের মালিক। এখন দেখার বিষয়, গত দুই ম্যাচের মতোই দাপট দেখিয়ে টাইগাররা আরেকটি ইতিহাস গড়তে পারে কি না?

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়