ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ৩০ সফর ১৪৪৪

ভেজা উইকেটে হলো না খেলা, জিতলো ব্রাদার্স

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৩, ১৩ জুন ২০২১  
ভেজা উইকেটে হলো না খেলা, জিতলো ব্রাদার্স

ঝিরিঝিরি বৃষ্টিতে খেলা চলছিলো বিকেএসপির তিন নম্বর মাঠে। বৃষ্টি বেড়ে যাওয়ায় আম্পায়ার কভার ডাক দেন। শাইনপুকুরের দেওয়া ১৫১ রানের লক্ষ্যে তখন ব্রাদার্সের রান ১৮ ওভারে ১৩২। শেষ ১২ বলে জয়ের জন্য দরকার ১৯ রান। হাতে আছে ৬ উইকেট। ৭৯ রানে অপরাজিত থাকা ব্রাদার্সের অধিনায়ক মিজানুর রহমানও তখন ব্যাটিংয়ে। জয়ের পাল্লা তাদেরই ভারী। বৃষ্টি আইনেও তারা ১ রানে এগিয়ে। কিন্তু বৃষ্টি থামার পরও খেলা শুরু না হওয়ায় প্রশ্ন উঠছে।

জানা গেছে, উইকেট ভেজা থাকায় খেলা পরিচালনা করেননি আম্পায়াররা। বৃষ্টি থামার পর দুই অনফিল্ড ও রিজার্ভ আম্পায়ার উইকেট টিপে টিপে যাচাই করেন। পরবর্তীতে গ্রাউন্সম্যান উইকেট খেলার উপযোগী করার চেষ্টা করেন। কিন্তু উইকেট খেলা পরিচালনা করার মতো না হওয়ায় আম্পায়ার খেলোয়াড়দের মাঠে নামাননি।

কিন্তু শাইনপুকুরের অভিযোগ উইকেট কভার করতে দেরি করেছিলেন কিউরেটর। সেজন্য উইকেট ভিজেছে। অবশ্য এমন অভিযোগ প্রকাশ্যে এসে করতে নারাজ তারা। বিকেএসপির কিউরেটর নুরুজ্জামান নয়ন রাইজিংবিডিকে বলেন, ‘বৃষ্টিতে খেলা কিছুক্ষণ চলছিল। আম্পায়ার কভার ডাক দেওয়ার পর সঙ্গে সঙ্গেই মাঠ উইকেট ঢেকে দেওয়া হয়। তবুও কিছুক্ষণ সময় লাগে। আমি মাঠ উইকেট কভার করতে যথেষ্ট সময় পাইনি। বৃষ্টি থামার পর উইকেট দেখে আম্পায়াররা খেলা চালাতে চাননি। এ সিদ্ধান্ত তো আমার নয়। টস হওয়ার পর মাঠে কী হবে সেসব সিদ্ধান্ত আম্পায়ার নেবেন। তবে আমার দিক থেকে কোনও গাফিলতি নেই।’

শাইনপুকুরের অভিযোগ আছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অভিযোগ তো সব সময়ই কোনও না কোনও ক্লাব করে। কিছু করার থাকে না আমাদের।’ এ বিষয়ে জানতে শাইনপুকুরের কোচ তালহা জুবায়েরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কথা বলতে রাজি হননি।

বৃষ্টি আইনে ১ রানে জয় পাওয়া ম্যাচে ব্যাট হাতে দ্যুতি ছড়ান মিজানুর। ৫৬ বলে ১০ চার ও ২ ছক্কায় ৭৯ রান করেন তিনি। এছাড়া ২৫ রান করেন জিহাদুজ্জামান। এর আগে শাইনপুকুরের হয়ে সাব্বির হোসেন ও তৌহিদ হৃদয় ৪৪ রানের দুটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। ৩১ রান আসে তানজিদ হাসান তামিমের ব্যাটে। সুমন খান ১৩ ও অঙ্কন ১০ রান করলে শাইনপুকুর স্কোরবোর্ডে ১৫০ রানের পুঁজি পায়। বল হাতে ব্রাদার্সের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন মানিক খান, নুরুজ্জামান ও নাঈম ইসলাম জুনিয়র। এটি ব্রাদার্সের অষ্টম ম্যাচে চতুর্থ জয়। শাইনপুকুর সমান ম্যাচ খেলে জিতেছে ২টিতে। হেরেছে ৬টি।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়