ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভালো জায়গায় বল করা ছাড়া বিকল্প দেখছেন না তাসকিন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ৯ জুলাই ২০২১   আপডেট: ১৬:০৮, ৯ জুলাই ২০২১
ভালো জায়গায় বল করা ছাড়া বিকল্প দেখছেন না তাসকিন

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যাটসম্যানরা উতরে গেছেন লেটার মার্কস নিয়েই; এবার পরীক্ষার পালা বাংলাদেশের বোলারদের। জিম্বাবুয়ে ব্যাটসম্যানরাও দিচ্ছেন পালটা জবাব। উইকেট বেশ ভালো উল্লেখ করে দলের অন্যতম পেসার তাসকিন আহমেদ জানালেন এখন একটাই কাজ; সেটা হলো ভালো জায়গায় বল করা।

হারারেতে বাংলাদেশের ৪৬৮ রানের জবাবে খেলতে নেমে দ্বিতীয় দিন শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১১৪ রান। এখনো স্বাগতিকরা পিছিয়ে আছে ৩৫৪ রানে। ফলো অন এড়াতে এখনও করতে হবে ১৫৪ রান।

দ্বিতীয় দিন প্রায় দেড় সেশনে ৪১ ওভার বোলিং করে লাল সবুজের প্রতিনিধিরা উইকেট নিতে পেরেছে মাত্র ১টি। ওপেনার মিল্টন শুম্বাকে ৪১ রানে ফেরানোর কৃতিত্ব সাকিব আল হাসানের। প্রথম উইকেটের জন্য অপেক্ষা করতে হয় ২৮ ওভার পর্যন্ত। এরপর দিন শেষ করে আসেন কাইতানো-টেলর।

উইকেটকে বেশ ভালো উল্লেখ করে তাসকিন জানালেন, 'ধৈর্য ধরে ভালো জায়গায় বল করতে হবে। ব্যাটিংয়ের জন্য এখন সহজ লাগছে। ভালো জায়গায় বোলিং করা ছাড়া কোন বিকল্প নেই। অবশ্যই আক্রমণ করতে হবে তবে তা ফিল্ডিং অনুযায়ী। লুজ বল খুব সহজেই মারা যাচ্ছে। আমাদেরকে ধৈর্য নিয়ে ভালো জায়গায় ধারাবাহিকভাবে বল করে যেতে হবে।'

তবে শুধু বাংলাদেশ নয়; দিনের শুরুতে জিম্বাবুয়েও পায়নি উইকেটের দেখা। মাত্র ২ উইকেট ও ২৯৪ রান  হাতে নিয়ে দিন শুরু করে সফরকারীরা তোলে আরও ১৭৪ রান। নবম উইকেটের জুটিতে মাহমুদউল্লাহ-তাসকিনরা তোলেন ১৯১ রান। যা টেস্ট ক্রিকেটে খুব কমই দেখা যায়। সব মিলিয়ে সারাদিন উইকেট পড়েছে মাত্র ৩টি!

এই উইকেটে তাসকিন নিজেও করেছেন দারুণ ব্যাটিং। খেলেছেন টেস্ট ক্যারিয়ার সেরা ৭৫ রানের ইনিংস। অপর প্রান্তে থাকা মাহমুদউল্লাহকে দিয়েছেন দারুণ সঙ্গ। তাই হয়তো উইকেটের চরিত্র বুঝেই এই ডানহাতি পেসার বলছেন; ভালো জায়গায় বল করে যাওয়া ছাড়া এখন কোনো উপায় নেই।  

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়