ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মেসির আনন্দাশ্রু

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪০, ১১ জুলাই ২০২১   আপডেট: ২০:১৫, ১১ জুলাই ২০২১
মেসির আনন্দাশ্রু

ফুটবল মাঠ তার চোখের জলে ভিজেছে বহুবার। শোকে মুহ্যমান হয়ে তার মাঠ ছাড়ার দৃশ্যগুলো সীমাহীন আর্তনাদের। আরো একবার সবুজ ঘাসে ঝরে পড়লো তার অশ্রুকণা ৷ কিন্তু এবার মেসি হাসছেন। আবার কাঁদছেন। এবার তার চোখে আনন্দাশ্রু।

যে শিরোপা হারিয়ে জাতীয় দলের ক্যারিয়ার প্রশ্নবিদ্ধ করে অভিমানে অবসর নিয়েছিলেন, মেসি আজ সেই শিরোপা জিতলেন। ভামোস আর্জেন্টিনা।  

এ যেন ট্রফির আনন্দ যাচ্ছে ফুটবল জাদুকরের হাতে। চিরকালীন শ্রেষ্ঠত্বে আজীবন আক্ষেপ হয়ে থাকত যদি সাদা নীল জার্সিতে মেসি শূন্য হাতে থাকতেন। শ্রেষ্ঠত্ব প্রমাণ হয়েছে সেরা দল, জাত শত্রুকে হারিয়ে। রিও ডি জেনেরিও স্তব্ধ করে বুয়েনোস আইরেস উন্মাতাল।

এমন দিনটা দেখার জন্যই তো ২৮ বছরের অপেক্ষা। সঙ্গে কত প্রতিশোধ, কত বঞ্চনার জবাব দেয়া। ১৯৯৩ সালের পর বৈশ্বিক বা মহাদেশীয় কোন শিরোপা জেতা হয়নি আলবিসেলেস্তোদের। দীর্ঘ শিরোপা খরা মেসিরা কাটাল ডি মারিয়ার একমাত্র গোলে।

তবে আর্জেন্টিনার জন্য যতটা এই শিরোপা আকাঙ্ক্ষার, তার চেয়েও বহুগুণ আকাঙ্ক্ষার মেসির জন্য। দেশের জার্সিতে একটি ট্রফি যে তার শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে বাধা হয়ে দাঁড়িয়েছিল!

এর আগে কোপা, বিশ্বকাপের ফাইনাল খেলেছিলেন সময়ের অন্যতম সেরা এ ফুটবলার। শিরোপা জেতেননি৷ এই মারাকানাই ২০১৪ বিশ্বকাপে তাকে অথই সাগরে ভাসিয়েছিল। সেই মারাকানায় আজ মেসি  আর্জেন্টিনার পতাকা উড়ালেন। মেসির আনন্দাশ্রু এখন আলবিসেলেস্তোদের গর্বের প্রতীক।

আরো একবার, ভামোস আর্জেন্টিনা।

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়