ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কেন গোল্ডেন বুট পেলেন রোনালদো?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ১২ জুলাই ২০২১   আপডেট: ১৯:৪২, ১২ জুলাই ২০২১
কেন গোল্ডেন বুট পেলেন রোনালদো?

এবারের ইউরোতে পাঁচটি করে গোল করেছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো ও চেক রিকপাবলিকের প্যাটট্রিক সিচ। কিন্তু প্যাটট্রিক সিচকে ছাপিয়ে কেন রোনালদো পেলেন গোল্ডেন বুট? ইউরোতে প্রি-কোয়ার্টার রাউন্ডে থেমে যায় ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের যাত্রা। পর্তুগাল ০-১ গোলে হেরে যায় বেলজিয়ামের কাছে। 

ইউরোর পর্দা নেমেছে রোববার। ইতালি টাইব্রেকারে হারিয়েছে ইংল্যান্ডকে। রোমাঞ্চকর ফাইনালের মঞ্চে রোনালদো ছিলেন না, কিন্তু তার কীর্তির জন্য নাম উচ্চারিত হয়েছে। 

প্রথমবার ইউরোর গোল্ডেন বুট জিতেছেন তিনি। সর্বোচ্চ পাঁচ গোল করে রোনালদো এ পুরস্কার জিতেছেন। ফাইনালে ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেনের সুযোগ ছিল এ পুরস্কার নেওয়ার। টুর্নামেন্টে চার গোল করেছেন তিনি। কিন্তু বড় মঞ্চে আবারও কেন নিজেকে মেলে ধরতে ব্যর্থ। 

শুরু থেকেই রোনালদো দারুণ পারফর্ম করে আসছিলেন। গ্রুপ পর্বের তিন ম্যাচেই গোলের দেখা পান। সব মিলিয়ে এবার সিআর সেভেন ৩৬০ মিনিট মাঠে ছিলেন। পাঁচটি গোলের সঙ্গে একটি অ্যাসিস্ট করেছেন।  
পাশাপাশি জাতীয় দলের জার্সিতে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডেও নাম লিখিয়েছেন। ইরানের আলী দাই ও রোনালদো ১০৯ গোল নিয়ে দেশের হয়ে গোল করার তালিকায় শীর্ষে আছেন। 

চেক রিকপাবলিকের প্যাটট্রিক সিচও পাঁচ গোল করেছিলেন। কিন্তু তার কোনো অ্যাসিস্ট না থাকায় রোনালদোর পেয়েছেন গোল্ডেন বুট। প্রতিযোগিতার প্রথম ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে জোড়া গোল করেছিলেন পর্তুগালের অধিনায়ক। সেদিন ইউরোতে সবচেয়ে বেশি গোল করার রেকর্ডটিও নিজের করে নেন এ সুপারস্টার। সব মিলিয়ে ১৪ গোল করে রোনালদো রয়েছেন সবার উপরে। ৯ গোল নিয়ে দুইয়ে আছেন মিশেল প্লাতিনি।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়