ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বাধ্য হয়ে মুশফিকের সিদ্ধান্ত বদল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ১৩ জুলাই ২০২১   আপডেট: ২০:২৬, ১৩ জুলাই ২০২১
বাধ্য হয়ে মুশফিকের সিদ্ধান্ত বদল

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি নিয়েও সিদ্ধান্ত পরিবর্তন করেছেন জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। আসন্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টিয়েন্টি সিরিজে থাকার জন্য নিজের সিদ্ধান্ত পরিবর্তনে বাধ্য হয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

মুশফিকের সিদ্ধান্ত পরিবর্তেনের বিষয়টি প্রথমে উড়িয়ে দিলেও পরে নিশ্চিত করেছেন জাতীয় নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানান অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে থাকার জন্যই মুশফিকের এমন সিদ্ধান্ত।

মুঠোফোনে রাইজিংবিডিকে মিনহাজুল বলেন, 'অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে যারা দলে থাকবেন তাদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। আমাদের ক্রিকেটাররা সরাসরি জিম্বাবুয়ে থেকে দেশে কোয়ারেন্টাইনে ঢুকে যাবে। মুশফিক যদি ছুটিতে দেশে ফিরে তাহলে সিরিজে থাকা সম্ভব হবে না। তাই তার সিদ্ধান্ত পরিবর্তন।' 

অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসার কথা রয়েছে ২৯ জুলাই। সেদিন বাংলাদেশ ক্রিকেট দলও জিম্বাবুয়ে থেকে দেশে ফিরবে। দুই দলই ঢুকে যাবে জৈব সুরক্ষা বলয়ে।বাংলাদেশে সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যেসব শর্ত দিয়েছিল তার মধ্যে একটি ছিল, বাংলাদেশ দলের ক্রিকেটার, কর্মকর্তাদেরও থাকতে হবে ১০ দিনের কোয়ারেন্টাইনে।সেই শর্ত পূরণে কোনো বাইরের ক্রিকেটারকে যুক্ত করতে পারতো না বিসিবি। এজন্য জিম্বাবুয়ে থেকে ফিরে দল সরাসরি জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবে।

জিম্বাবুয়ে সফরের আগেই মুশফিক টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি চেয়েছিলেন। তার আবেদনে সাড়া দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে টি-টোয়েন্টি দলে রাখেনি। অস্ট্রেলিয়া সিরিজে খেলতে হলে তাকে জিম্বাবুয়েতে দলের সঙ্গে থাকতেই হবে। নয়তো দেশে ফিরে সিরিজ মিস করবেন।

মুশফিককে জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি দলে নেওয়া হবে কিনা জানতে চাইলে মিনহাজুল আবেদীন বলেন,'আমরা এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেইনি। ১৫ তারিখ এই বিষয়ে সিদ্ধান্ত নিয়ে জানাবো।'

প্রায় ৮ বছর পর জিম্বাবুয়ে সফর করছে বাংলাদেশ। এর মধ্যে শেষ হয়েছে একমাত্র টেস্ট সিরিজ। যেখানে বাংলাদেশ জেতে ২২০ রানে। ১৬, ১৮ ও ২০ জুলাই তিন ওয়ানডের পর ২৩, ২৫ ও ২৭ জুলাই হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়