Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৪ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

শ্রীলঙ্কার স্বস্তির জয়

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩২, ২৪ জুলাই ২০২১   আপডেট: ১০:২০, ২৪ জুলাই ২০২১
শ্রীলঙ্কার স্বস্তির জয়

ভারতের দ্বিতীয় সারির দলের বিপক্ষে প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হাতছাড়া হয়েছিল শ্রীলঙ্কার। তবে শুক্রবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে বৃষ্টি আইনে স্বস্তির জয় পেয়েছে। ভারতকে তারা হারিয়েছে ৩ উইকেটে।

ভারত প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার স্পিনারদের তোপের মুখে পড়ে ২২৫ রানে অলআউট হয়ে যায়। বৃষ্টি আইনে শ্রীলঙ্কার সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৪৭ ওভারে ২২৭ রান। সেটা তারা ৩৯ ওভারে ৭ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে।

শ্রীলঙ্কার এই জয়ের নায়ক ছিলেন আভিষকা ফার্নান্দো। তাকে যোগ্য সহায়তা দিয়েছেন ভানুকা রাজাপাকসে। দ্বিতীয় উইকেটে তাদের দুজনের ১০৯ রানের জুটি শ্রীলঙ্কার জয়ের ভিত গড়ে দেয়। আভিষকা ৯৮ বলে ৪ চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৭৬ রান করেন। আর ৫৬ বলে ১২ চারের সাহায্যে ৬৫ রানের ক্যামিও ইনিংস খেলেন রাজাপাকসে। এরপর চারিথ আসালঙ্কার ২৪ ও রামেস মেন্ডিসের অপরাজিত ১৫ রানে ভর করে জয়ের বন্দরে নোঙর ফেলে লঙ্কানরা।

ভারতের রাহুল চাহার ৩টি ও চেতন সাকারিয়া ২টি উইকেট নেন।

তার আগে টস জিতে ব্যাট করতে নামা ভারতের শুরুটা ভালোই হয়েছিল। কিন্তু সেটা ধরে রাখতে পারেনি তারা। শ্রীলঙ্কার স্পিনারদের তোপের মুখে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। তাতে ৪৩.১ ওভারে ২২৫ রানে অলআউট হয়ে যায় ভারত। 

ব্যাট হাতে ভারতের কোনো ব্যাটসম্যান হাফ সেঞ্চুরির দেখা পাননি। পৃথ্বি’শ ৪৯, সঞ্জু স্যামসন ৪৬ ও সূর্যকুমার যাদব ৪০ রান করেন।

বল হাতে শ্রীলঙ্কার আকিলা ধনঞ্জয়া ও প্রাভিন জয়উইকরামা ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন দুষ্মান্থে চামিরা।

ম্যাচসেরা নির্বাচিত হন আভিষকা ফার্নান্দো।

ঢাকা/আমিনুল

সর্বশেষ