Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

এবার শেষ চার ওভারে ওলট-পালট অস্ট্রেলিয়া!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৩, ৪ আগস্ট ২০২১  
এবার শেষ চার ওভারে ওলট-পালট অস্ট্রেলিয়া!

১৮তম ওভারে জোড়া আঘাত করেন মোস্তাফিজ

আগের দিন প্রথম টি-টোয়েন্টিতে ২৩ রানে হারার পর অস্ট্রেলিয়া অধিনায়ক ম্যাথু ওয়েড দায়ী করেন, প্রথম তিন ওভারের ব্যাটিং ব্যর্থতাকে। বুধবার (৪ আগস্ট) বাংলাদেশের কাছে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৫ উইকেটে হারার পর বললেন, শেষ চার ওভারে তাদের সব পরিকল্পনা হয়েছে এলোমেলো!

আগের দিন প্রথম তিন ওভারে ১১ রান তুলতেই অস্ট্রেলিয়া হারায় ৩ উইকেট। ওই ধাক্কা সামলে ওঠা সম্ভব হয়নি তাদের। ১৩২ রানের লক্ষ্যে শেষ বলে অলআউট হয় ১০৮ রানে। আর দ্বিতীয় ম্যাচে শুরুটা ভালোই করেছিল অজিরা। পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেট হারালেও ৩২ রান যোগ হয় স্কোরবোর্ডে। কিন্তু বিপত্তি বাধে ১৬তম ওভারের পর, যখন স্কোর ছিল ৩ উইকেটে ৯৯ রান।

মিচেল মার্শ ৪৫ রানে ১৭তম ওভার শুরু করেন। শরিফুল ইসলাম অবশ্য তাকে শেষ করে দেন দারুণ সুইংয়ে, নুরুল হাসান সোহান ক্যাচ ধরেন। ৪২ বল খেলে টানা দ্বিতীয় ম্যাচে ৪৫ রানে আউট এই অলরাউন্ডার। ওই ওভারে আসে ৩ রান, যায় এক উইকেট।

পরের ওভারে মোস্তাফিজুর রহমান দুই উইকেট নেন ৩ রান খরচায়। শেষের আগের ওভারে শরিফুলের বলে অস্ট্রেলিয়া ৫ রান করে হারায় আরো একটি উইকেট। শেষ ওভারের তৃতীয় বলে একটি চার মারেন মিচেল স্টার্ক, যা ২৫ বলে প্রথম। ওই ওভারে ১১ রান তোলে অজিরা।

শেষ চার ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২২ রান। ১২১ রানে থামে অস্ট্রেলিয়া। ১০-২০ রানের আক্ষেপ থেকে গেছে ব্যাটিং ইনিংস শেষে। ওয়েড ম্যাচ শেষে বলেছেন, ‘আজ আমরা (বল হাতে) ভালো অবস্থানে ছিলাম। কিন্তু দুর্ভাগ্যবশত শেষ চার ওভারে ব্যাট হাতে ভুগেছি আমরা। ১৩০-১৪০ রান পর্যন্ত করার মতো অবস্থায় ছিলাম, এই পিচে এটা ভালো স্কোর হতো।’

বাংলাদেশের পেসারদের প্রশংসা করেছেন ওয়েড নিঃসঙ্কোচে, ‘তাদের পেসাররা ভালো করেছে। এই জায়গায় আমরা আরো উন্নতি কিভাবে করা যায়, ভাববো। দুই দলেরই বোলাররা ছিল অসাধারণ। অ্যাগার আবারো ভালো করেছে। আমাদের বোলিং কোনো সমস্যা নয়। আগের দিন আমাদের টপ অর্ডাররা ভালো করেনি আর এবার শেষ দিকের ব্যাটসম্যানরা ভালো খেলতে পারেনি।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়