Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাতেই ম্যাচ শেষে আমেরিকা যাচ্ছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০১, ৯ আগস্ট ২০২১   আপডেট: ১৬:০৯, ৯ আগস্ট ২০২১
রাতেই ম্যাচ শেষে আমেরিকা যাচ্ছেন সাকিব

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টি-টোয়েন্টি খেলে আজ সোমবার (৯ আগস্ট) রাতে যুক্তরাষ্ট্রে উড়াল দেওয়ার কথা রয়েছে সাকিব আল হাসানের। যাচ্ছেন পরিবারের কাছে। কাতার এয়ারলাইন্সের ফ্লাইটে দেশ ছাড়বেন বলে নিশ্চিত করেছে তার একটি ঘনিষ্ট সূত্র।

দীর্ঘদিন ধরে পরিবারের বাইরে সাকিব। যুক্তরাষ্ট্র থেকে সরাসরি জিম্বাবুয়েতে দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। সেখানে এক টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলার পর দেশে আসেন দলের সঙ্গে। অস্ট্রেলিয়াকে পাঁচ ম্যাচের আতিথেয়তা দেওয়ার পর ছুটি মিলেছে ২৪ আগস্ট পর্যন্ত। সেই সুযোগটি কাজে লাগিয়েছেন। ঢাকা বসে না থেকে সাকিব ছুটবেন যুক্তরাষ্ট্রের পথে। যুক্তরাষ্ট্রের উইসকনসিনে স্থায়ীভাবে পরিবার নিয়ে বসবাস করেন সাকিব। স্ত্রী উম্মে আহমেদ শিশির ও তিন সন্তান নিয়ে সাকিবের সুখী পরিবার।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) জুলাই মাসের সেরা ক্রিকেটারের মনোনয়ন পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিব জুলাই মাসে দারুণ পারফরম্যান্স করেছেন। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটে সিরিজ জয়ে রেখেছেন দারুণ ভূমিকা। দ্বিতীয় ওয়ানডে একাই দলকে জিতিয়েছেন। অপরাজিত ৯৬ রানের সঙ্গে বল হাতে নিয়েছেন ২ উইকেট। প্রথম ওয়ানডেতে উইকেট নিয়েছিলেন ৫টি। সবমিলিয়ে ওয়ানডে সিরিজে তিন ম্যাচে রান করেছেন ১৪৫, উইকেট নিয়েছেন ৮টি।

এ ছাড়া টি-টোয়েন্টি সিরজে বল হাতে ওভার প্রতি ৭ রান দিয়ে সিরিজ জয়ে রেখেছেন দারুণ অবদান। উইকেট নিয়েছেন ৩টি। ব্যাট হাতে দুই টি-টোয়েন্টি ম্যাচে করেছেন ৩৭ রান, এক ম্যাচে নামতে হয়নি। আর একমাত্র টেস্টে ব্যাট হাতে প্রথম ইনিংসে করেছেন ৩ রান; দ্বিতীয় ইনিংসে নামতে হয়নি। বল হাতে নিয়েছেন ৫ উইকেট।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সাকিবের পারফরম্যান্স আঁটসাঁট। সিরিজ জয়ে নিয়মিত অবদান রেখেছেন। চার টি-টোয়েন্টিতে ১০৩ রান ও ৩ উইকেট পেয়েছেন।

ঢাকা/ইয়াসিন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়