Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

কোয়ারেন্টাইনে প্রিন্স, প্রথম দিন থেকেই থাকছেন অনুশীলনে 

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ২৩ আগস্ট ২০২১   আপডেট: ১২:৪৭, ২৩ আগস্ট ২০২১
কোয়ারেন্টাইনে প্রিন্স, প্রথম দিন থেকেই থাকছেন অনুশীলনে 

স্থায়ীভাবে নিয়োগ পাওয়ার পর বাংলাদেশ দলের নবনিযুক্ত ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের মিশন শুরু হবে নিউ জিল্যান্ড সিরিজ দিয়ে। ইতিমধ্যে ঢাকায় এসে কোয়ারেন্টাইনে আছেন সাউথ আফ্রিকান এই কোচ। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী প্রিন্সের কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। কাল থেকে শুরু হবে ক্রিকেটারদেরও কোয়ারেন্টাইন। এরপর পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ২৭ আগস্ট থেকে শুরু হবে অনুশীলন পর্ব। এদিন থেকে হোম অব ক্রিকেটে সাকিব-রিয়াদদের ব্যাটিংগুরু হিসেবে দায়িত্ব পালন করবেন প্রিন্স। 

বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের এক কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, '২৭ আগস্ট থেকে আমাদের অনুশীলন শুরু হবে। এদিন থেকেই প্রিন্সের কাজ শুরু হয়ে যাবে। এই সিরিজ থেকে আমাদের কোচিং স্টাফের সব সদস্যই থাকবেন।'    

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজ জয়ের পরই আভাস ছিল নতুন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স স্থায়ীভাবে নিয়োগ পেতে যাচ্ছেন। অবশেষে তাই হলো। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পেলেন এই ব্যাটিং পরামর্শক। 

ব্যক্তিগত কারণে সম্প্রতি শেষ হওয়া অস্ট্রেলিয়া সিরিজে ছিলেন না প্রিন্স, জিম্বাবুয়ের সফর শেষে সরাসরি নিজ দেশে চলে যান।

ঘরের মাঠে আসন্ন নিউ জিল্যান্ড সিরিজ থেকে প্রিন্স চূড়ান্তভাবে দায়িত্ব পালন করবেন। জিম্বাবুয়ে সফরে তার কাজে সন্তুষ্টি প্রকাশ করেন ক্রিকেটাররা। এরপরই বিসিবি সিদ্ধান্ত নেয় প্রিন্সকে স্থায়ীভাবে নিয়োগ দেওয়ার জন্য। 

জন লুইসের জায়গায় যুক্ত হয়েছেন প্রিন্স। শ্রীলঙ্কা সিরিজের পর ইংলিশ কোচের সঙ্গে চুক্তি বাড়ায়নি বিসিবি। দক্ষিণ আফ্রিকার হয়ে তিন ফরম্যাটে ১১৯ ম্যাচ খেলেছেন। রান করেছেন ৪৬৮৮। কোচিং লেভেল থ্রি শেষ করেছেন ৪৪ বছর বয়সী। এর আগে দক্ষিণ আফ্রিকার ‘এ’ দলের ব্যাটিং পরামর্শক ও অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়