ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বৃহস্পতিবার বিসিবির এজিএম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ২৫ আগস্ট ২০২১   আপডেট: ২১:০৬, ২৫ আগস্ট ২০২১
বৃহস্পতিবার বিসিবির এজিএম

বৃহস্পতিবার হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বার্ষিক সাধারণ সভা (এজিএম)। রাজধানীর একটি হোটেলে সকাল ১২টায় শুরু হবে এই সভা।

নানা কারণে গত তিন বছর এজিএম আয়োজন করতে পারেনি বিসিবি। বোর্ডের দশম সভা শেষে গত ২৭ জুলাই এজিএমের তারিখ নির্ধারণ করা হলেও করোনার কারণে তা পিছিয়ে যায়। এবার সব আয়োজন চূড়ান্ত হলেও এজিএমের আমেজ নেই বললেই চলে। এর অন্যতম কারণ বর্তমান পরিচালনা পরিষদের ভুল-ত্রুটি বা অনিয়ম নিয়ে কথা বলার কাউন্সিলরের ‘অভাব’। জানা গেছে, এজিএমে অংশ নেওয়ার কথা রয়েছে ১৬৬ কাউন্সিলরের। তাদের বেশিরভাগই বর্তমান পরিচালনা পরিষদের কাছের ও নির্ভরযোগ্য ব্যক্তি। ফলে বোর্ডের ভুল-ত্রুটি ধরিয়ে দেওয়া বা যে কোনো বিষয় নিয়ে কথা বলার আগ্রহ নেই অনেকেরই। 

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সভাপতিত্বে হবে এজিএম। চার বছরের আয়-ব্যয় সংক্রান্ত অডিট রিপোর্ট, কার্যক্রমসহ সবকিছুর অনুমোদন নিয়ে আলোচনা হবে সেখানে। পাশাপাশি পরিচালনা পর্ষদ কর্তৃক অনুমোদিত অর্থবছর সমূহের আয়-ব্যয় সংক্রান্ত বিষয় নিরীক্ষণ ও অনুমোদন এবং ২০২০-২১ অর্থবছরের বাজেট অনুমোদন করা হবে এজিএমে। কাউন্সিলররা নিজেদের আপত্তি, যে কোনো বিষয়ে বক্তব্য রাখতে পারবেন সেখানে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা বুধবার (২৫ আগস্ট) মিরপুরে বলেন, ‘প্রকৃতপক্ষে গত তিন বছর আমাদের নানা সীমাবদ্ধতার কারণে আমরা আমাদের বার্ষিক সাধারণ সভা আয়োজন করতে পারিনি। এ বছর চেষ্টা ছিল জুলাই মাসে আমাদের এজিএম করার। সেটা সম্ভব হয়নি কোভিড প্রতিবন্ধকতার কারণে। আমাদের অনেক কাউন্সিলর ঢাকায় অবস্থান করছেন। আশা করছি সুষ্ঠ, সুন্দরভাবে আমাদের বার্ষিক সাধারণ সভা আয়োজন করতে পারব।’

বোর্ডের কার্যক্রম ও পেশাদারিত্ব নিয়ে অনেক প্রশ্ন থাকলেও কাউন্সিলররা সেসব নিয়ে আলোচনা করতে পারবেন কি না, এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাহী বলেন, ‘বোর্ডের লক্ষ্য সবসময়ই থাকে যেন পেশাদারিত্বের জায়গাটা বেশি করে পরিচিতি করানো যায়। সে চেষ্টাই করছি, বাকিটা আমাদের কাউন্সিলররা বলবেন।’

দীর্ঘদিন পর এজিএম হতে যাচ্ছে, তাই কাউন্সিলরদের জন্য বিশেষ উপহারও দিচ্ছে বিসিবি। এক লাখ টাকার চেক ও অ্যাপেল ব্র্যান্ডের ল্যাপটপ দেওয়া হচ্ছে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়