ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নাদির শাহের মৃত্যুতে শের-ই-বাংলায় এক মিনিট নীরবতা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ১০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৬:৪৩, ১০ সেপ্টেম্বর ২০২১
নাদির শাহের মৃত্যুতে শের-ই-বাংলায় এক মিনিট নীরবতা

দীর্ঘদিন ধরে ফুসফুসে ক্যান্সারে আক্রান্ত ছিলেন নাদির শাহ। সপ্তাহখানেক আগে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। তারপরও হাসিমুখেই থাকতেন তিনি। সাবেক দুই অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের লাইভ ভিডিও ও মাশরাফি মুর্তজার ভিডিও কলে হাস্যোজ্জ্বল দেখা গিয়েছিল তাকে। কিন্তু জীবনযুদ্ধে হেরে গেলেন তিনি। তার মৃত্যুতে ক্রিকেট অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) তার মৃত্যুতে শোক জানিয়ে বাংলাদেশ ও নিউ জিল্যান্ডের পঞ্চম টি-টোয়েন্টিতে এক মিনিটের নীরবতা পালন করা হয়। দুই দলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা দাঁড়িয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশের সুপারস্টার আম্পায়ারকে।

তাকে হারানোর শোকে কালো ব্যাজ পরে মাঠে নেমেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। এছাড়া সাবেক ক্রিকেটার ও বিসিবিও আনুষ্ঠানিকভাবে শোক প্রকাশ করেছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘নাদির শাহ এমন একজন ব্যক্তি যাকে সবাই শ্রদ্ধা করত এবং ভালোবাসত। তিনি ক্রিকেটের জন্য নিজের জীবন বিলিয়ে দিয়েছেন, নিজের দায়িত্ব পালন করেছে সততার সঙ্গে। আমরা তার আত্মার শান্তি কামনা করছি।’

নাদির ক্রিকেটার এবং আম্পায়ার দুই ভূমিকায় রেখে গেছেন অনেক গল্পের উপ্যাখান। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর আর্ন্তজাতিক আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন। আইসিসির আর্ন্তজাতিক প্যানেলের আম্পায়ার ছিলেন নাদির।

নাদির জাতীয় দলের সাবেক ক্রিকেটার জাহাঙ্গীর শাহ বাদশার ছোট ভাই। শুক্রবার বাদ জুমা ধানমন্ডির ৭ নম্বর রোড মসজিদে তার নামাজে জানাজা হয়েছে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়