Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

জালাল আহমেদের মৃত্যুতে বিসিবির শোক প্রকাশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ২১ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:০২, ২১ সেপ্টেম্বর ২০২১
জালাল আহমেদের মৃত্যুতে বিসিবির শোক প্রকাশ

প্রয়াত জালাল আহমেদকে শ্রদ্ধা জানাতে বোর্ড সভায় ডিরেক্টররা এক মিনিট নীরবতা পালন করেন

চলে গেলেন জালাল আহমেদ চৌধুরী। সাবেক জাতীয় দলের কোচ, ক্রিকেট বিশ্লেষক, ক্রিকেটার ও স্বনামধন্য ক্রীড়া লেখকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া কোয়াব, ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বিএসপিএ, বিএসজেএ শোক জানায়।

ফুসফুসের মারাত্মক সংক্রমণে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মঙ্গলবার সকালে মারা যান জালাল আহমেদ। ৭৪ বছর বয়সী এই ক্রিকেট ‍গুরুর মৃত্যুতে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছে দেশের শীর্ষ ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। এছাড়া বাংলাদেশের ক্রিকেটে প্রতি তার নিবেদন ও অবদানের কারণে তাকে শ্রদ্ধা জানায় বোর্ড।

বিসিবি তাদের বিজ্ঞপ্তিতে জানায়, ক্রিকেটার হিসেবে জালাল আহমেদ ষাটের দশকের মাঝামাঝি সময়ে ঢাকা লিগের উদিতি ক্লাবে ক্যারিয়ার শুরু করেন। একজন ওপেনিং ব্যাটসম্যান ও উইকেটকিপার হিসেবে খেলেছেন ইয়ং পেগাসাস, টাউন ক্লাব ও ধানমন্ডি ক্লাবে। জাতীয় চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় তিনি খেলেন বাংলাদেশ রেলওয়ের হয়েও। স্বাধীনতা পরবর্তী সময়ে প্রথম বাংলাদেশ দলের একজন সদস্য ছিলেন তিনি, ১৯৭৭ সালের এমসিসি সফরে।

১৯৭৯ সালে ভারতের পাতিয়ালার ন্যাশনাল ইনস্টিটিউট অব স্পোর্টস থেকে ক্রিকেট কোচিংয়ে ডিপ্লমা করেন জালাল আহমেদ। পরে ঢাকা লিগের আবাহীন, মোহামেডান, ভিক্টোরিয়া, সাধারণ বীমা, আজাদ স্পোর্টিং, পিডাব্লিউডি, ধানমন্ডি ক্লাব ও কলাবাগানে কোচিং করান।

বেশ কয়েকবার বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে সহকারী কোচের দায়িত্ব পালন করেন জালাল আহমেদ। ১৯৭৯ ও ১৯৯৭ সালের ট্রফি স্কোয়ার্ডে বাংলাদেশের কোচদের একজন ছিলেন তিনি। ২০০২ সালে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের প্রধান কোচও ছিলেন।

গেম ডেভেলপমেন্ট, ক্রিকেট অপারেশন্স ও আম্পায়ার্স কমিটিসহ বিভিন্ন স্ট্যান্ডিং কমিটির একজন সদস্য হিসেবে বিসিবিতেও দায়িত্ব পালন করেন জালাল আহমেদ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়