Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

বিসিবি নির্বাচনে মিঠু, সৌরভ গাঙ্গুলির শুভকামনা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৪, ২৭ সেপ্টেম্বর ২০২১  
বিসিবি নির্বাচনে মিঠু, সৌরভ গাঙ্গুলির শুভকামনা

ক্রিকেটার হিসেবে ইফতেখার রহমান মিঠুর পরিচয় খু্ব একটা নেই। তবে সংগঠক হিসেবে তিনি বেশ পরিচিত এবং সুনামও রয়েছে। তার আরো একটি পরিচয় আছে যা বেশ গর্ব করার মতো। 

ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির সঙ্গে তার গভীর বন্ধুত্ব। বন্ধুত্ব কতটা গাঢ় তা বোঝা যায় গাঙ্গুলির আত্মজীবনী ‘সেঞ্চুরি ইজ নট এনাফ’- এ। যেখানে মিঠুকে পরিবারের একজন বলে উল্লেখ করেছেন ভারতের ক্রিকেট কিংবদন্তি। 

১৯৮৯ সালে গাঙ্গুলির বড় ভাই স্নেহাশিষ গাঙ্গুলি গুলশান ইয়ুথ ক্লাবের হয়ে বাংলাদেশের ঘরোয়া লিগ খেলেন। ওই সময় গাঙ্গুলির বড় ভাই মিঠুর সঙ্গে যোগাযোগ করেন গাঙ্গুলিকে এখানে খেলানোর ব্যাপারে। চুক্তি হলেও শেষ পর্যন্ত গাঙ্গুলির খেলা হয়নি। তবে সেই সময় থেকে গাঙ্গুলির সঙ্গে বন্ধুত্ব গড়ে ওঠে মিঠুর। 

সেই মিঠু এবার বিসিবি নির্বাচনে অংশগ্রহণ করছেন। গুঞ্জন আছে, গাঙ্গুলির সুপারিশে বিসিবি নির্বাচনে পরিচালক পদে লড়াই করতে যাচ্ছেন তিনি। দ্বিতীয় বিভাগের ক্লাব ফিয়ার ফাইটার্স থেকে কাউন্সিলরশিপ নিয়েছেন। আজ কাউন্সিলরশিপ জমা দিয়ে মিঠু জানালেন, নিজের অবস্থান থেকে বৈশ্বিক ক্রিকেট রাজনীতিতে গাঙ্গুলিকে দিয়ে কিছু কাজও করে নিতে পারবেন তিনি।  

মিঠু বলেছেন, ‘আপনারা সাংবাদিকরা অনেকে যেমন আমার বন্ধু, সেও (সৌরভ গাঙ্গুলি) অনেকদিন থেকে আমার বন্ধু। সেও জানে যে আমি নির্বাচনে দাঁড়াচ্ছি। সে শুভকামনা জানিয়েছে।’

‘বন্ধুত্ব থাকলেও একটা আনুষ্ঠানিকতা তো আছে। সে তো চাইলেও অফিসিয়াল ডেকোরাম ভাঙতে পারবে না। তবে বন্ধুত্বের খাতিরে হয়তো কিছু কাজ করে দিতেও পারে। অফিসিয়ালি সে বিসিসিআইয়ের প্রেসিডেন্ট। আর আমি থাকি আর না থাকি, সৌরভ গাঙ্গুলির কিন্তু বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে অন্যরকম সম্পর্ক। বাংলাদেশ ক্রিকেটকে সে অন্যভাবে দেখে।’

ক্রিকেটার হিসেবে নিজেকে মেলে ধরতে পারেননি মিঠু। তবে তার সাংগঠিক গুণের প্রশংসা সর্বত্র। এর আগেও বিসিবিতে যুক্ত ছিলেন। ২০১১ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক কমিটিতে ছিলেন। এছাড়া ঘরোয়া ক্রিকেটে কাজ করছেন দীর্ঘদিন।

পরিচালক নির্বাচিত হয়ে নিজের অভিজ্ঞতা নিংড়ে দিতে চান,‘পরিচালক হিসেবে না থাকলেও ’৯০ সাল থেকেই বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে জড়িত। গত পাঁচ বছর হয়তো বোর্ডের সঙ্গে জড়িত না, কিন্তু কোয়াব ও অন্যান্য ক্ষেত্রে কিন্তু ক্রিকেটের সঙ্গে আমি জড়িত। ক্রিকেটের সঙ্গে আমি আছি। সেই ’৮০ সাল থেকে যে প্রথম বিভাগ খেলা শুরু করেছি, এরপর থেকে তো আছি। এতো দিন যে অভিজ্ঞতা অর্জন করেছি, সেটা কাজে লাগানোর চেষ্টা করব।’

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়