Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

মেসি, নেইমার, এমবাপ্পেকে থামানোর কৌশল গার্দিওলার অজানা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৭, ২৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৩:২৫, ২৮ সেপ্টেম্বর ২০২১
মেসি, নেইমার, এমবাপ্পেকে থামানোর কৌশল গার্দিওলার অজানা

লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের আক্রমণভাগ থাকা সত্ত্বেও একদিকে প্যারিস সেন্ট জার্মেই কোচ মাউরিসিও পচেত্তিনো যখন বলছেন, তার দলের শিরোপা জেতার সামর্থ্য হতে আরও সময় লাগবে। তখন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা বলছেন, পিএসজির এই আক্রমণ ত্রিশূলকে থামানোর কৌশল তার জানা নেই।

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় পার্ক দে প্রিন্সেসে পিএসজির মাঠে ম্যানসিটির চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের ম্যাচ শুরুর আগে দুই দলের কোচের এমন মন্তব্য দ্বিধায় ফেলা স্বাভাবিক। অবশ্য ম্যাচের আগের দিন পচেত্তিনোর এমন কথা বলার কারণ ধরে নেওয়া যেতে পারে, দলকে চাপমুক্ত রাখতে চাইছেন তিনি। আর গার্দিওলার মন্তব্যকে মনে করা যেতে পারে তারা সমীহ করছে প্রতিপক্ষকে।

মেসি, এমবাপ্পে ও নেইমারকে কিভাবে থামাবেন, এই প্রশ্নে গার্দিওলার উত্তর, ‘আমি জানি না। এই আক্রমণভাগ এতটাই মানসম্মত যে আমি জানি না তাদের থামাতে আমাদের কী করা উচিত, সত্যি বলছি। তারা খুবই ভালো। একসঙ্গে এত প্রতিভা, নিয়ন্ত্রণ করা খুব কঠিন।’

মেসি আসলে কী তা ভালোভাবে জানা আছে গার্দিওলার। বার্সেলোনায় চার বছর কাটান তারা একসঙ্গে। পিএসজির হয়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড এখনও গোল করতে না পারলেও তার সামর্থ্য নিয়ে কোনো প্রশ্ন নেই ম্যানসিটি কোচের মনে। তার মতে, নতুন দল নতুন লিগে মানিয়ে নিতে তার সময় প্রয়োজন।

গার্দিওলা বলেছেন, ‘আমি মনে করি এই ধরনের খেলোয়াড় নিজেই কথা বলে। মেসিই তার কথা বলে। তাকে বর্ণনা করার কিছু নেই। সে যা করেছে তা ব্যতিক্রমীর চেয়েও বেশি কিছু।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ