ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জালাল চৌধুরী-নাদির শাহকে নিয়ে বেঙ্গল টাইগার্সের স্মরণসভা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ৯ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:৫৭, ৯ অক্টোবর ২০২১
জালাল চৌধুরী-নাদির শাহকে নিয়ে বেঙ্গল টাইগার্সের স্মরণসভা 

সাবেক কোচ, ক্রিকেট লেখক জালাল আহমেদ চৌধুরী ও সাবেক ক্রিকেটার, আম্পায়ার নাদির শাহকে নিয়ে স্মরণসভা করেছে বেঙ্গল টাইগার্স। ক্যান্সারে আক্রান্ত হয়ে নাদির শাহ ও ফুসফুসের সংক্রমণে গত মাসে ১০ দিনের ব্যবধানে দুজনই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যান। 

নাদির শাহ ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ১১ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেছেন। তার ১০ দিন পর ফুসফুসের সংক্রমণে মারা যান ষাট-সত্তর-আশি দশকের ক্রিকেটার,  বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক, ক্রিকেট বিশ্লেষক এবং সাবেক জাতীয় কোচ জালাল  চৌধুরী। 

দুজনের স্মরণে গতকাল শুক্রবার সন্ধায় ধানমন্ডি একাডেমি মাঠে ক্রিকেট দলের সমর্থক গোষ্ঠী বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স এসোসিয়েশনের (বিসিএসএ) সঙ্গে বেঙ্গল টাইগার্সের মধ্যকার একটি প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে পরিত্যক্ত হয়েছে ম্যাচটি।
 
এরপর অনুষ্ঠানসূচিতে পরিবর্তন এনে এই দুই ক্রিকেট ব্যক্তিত্বকে নিয়ে বিশেষ স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। স্মরণসভায় বক্তারা মরহুম নাদির শাহ এবং জালাল চৌধুরীর রুহের মাগফিরাত কামনা করে তাদেরকে ভবিষ্যত প্রজন্মের কাছে বাঁচিয়ে রাখতে যথাযথ উদ্যোগ গ্রহণে বিসিবির প্রতি আহ্বান জানিয়েছেন।

বেঙ্গল টাইগার্স-এর পক্ষ থেকে সাব্বির আহমেদ রুবেল এবং বিসিএসএ-এর পক্ষ থেকে জুনায়েদ পাইকার  মরহুম নাদির শাহ এবং জালাল  চৌধুরীর স্বজনের কাছে বিশেষ স্মারক ক্রেস্ট তুলে দেন।  

এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন বিসিবির নব নির্বাচিত পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি, নাইমুর রহমান দুর্জয় এবং খালেদ মাহমুদ সুজনকে সমর্থকদের দুটি সংগঠনের পক্ষ থেকে সংবর্ধিত করা হয়। 

ধানমন্ডি অ্যামেচার ফুটবলার অ্যান্ড ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কেক কেটে এই তিন পরিচালকের বিজয় উদযাপন করা হয়। এ সময়ে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক দুই অধিনায়ক শফিকুল হক হীরা এবং খালেদ মাসুদ পাইলট উপস্থিত ছিলেন। 

বেঙ্গল টাইগার্সের কনভেনার গোলাম ফারুক ফটিক, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কাজি তাবারাকুল ইসলাম আরিফ, যুগ্ম সম্পাদক মশিউর রহমান টুটুল, বেঙ্গল টাইগার্সের অন্যতম প্রতিষ্ঠাতা এবং সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ রুবেল, কার্যনির্বাহী সদস্য জিয়াউর রহমান তপু, আসাদুজ্জামান শাহীন, আবিদ আব্বাস, ওয়াহিদুজ্জামান, মিজানুর রহমান, নাজমুল কবির সেন্টু, অনিমেষ দাস সহ অনেকে উপস্থিত ছিলেন।
 

ঢাকা/রিয়াদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়