ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সাকিবকে পাবে বাংলাদেশ?

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ১০ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:০২, ১০ অক্টোবর ২০২১
শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সাকিবকে পাবে বাংলাদেশ?

সাকিব আল হাসানকে কি শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে পাওয়া যাবে? প্রশ্নটা করা হয়েছিল জাতীয় দলের সঙ্গে সংশ্লিষ্ট চারজনকে- ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান, সফরে দলের সঙ্গে থাকা নির্বাচক, দলের ম্যানেজার ও সিনিয়র মিডিয়া ম্যানেজারকে। প্রত্যেকের থেকে এসেছে ভিন্ন উত্তর। কেউ নিশ্চিত করে বলতে পারেননি ১২ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সাকিব থাকছেন কি না! কিংবা একদিন পর আয়ারল্যান্ডের বিপক্ষেও তিনি থাকবেন কি না।

দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার বলেছেন, ‘ক্রিকেট অপারেশন এটা নিয়ে ভালো বলতে পারবে।’ দলের ম্যানেজার সাব্বির খানের ভাষ্য, ‘আইপিএলে নিজেদের শেষ ম্যাচ খেলেই যোগ দেবে।’ বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম বলেছেন, ‘আমিরাতে দলের সঙ্গে যোগ দেবেন।’ দেশে থাকা অপরারেশন্স কমিটির প্রধান আকরাম খান বলেছেন, ‘এই বিষয়টি নিয়ে আমি এখান থেকে কিছু বলতে পারছি না। আমার জানা মতে, আমিরাতেই দলের সঙ্গে যোগ দেবে সাকিব।’ তবে কবে সেটা নিশ্চিত করতে পারেননি তিনি।

সাকিব এখনও রয়েছেন কলকাতা নাইট রাইডার্স শিবিরে। আইপিএলের প্লে অফে উঠেছে তার দল। শেষ দুই ম্যাচে ব্যাটিংয়ে সুযোগ না পেলেও বল হাতে বাংলাদেশি তারকা ছিলেন উজ্জ্বল। সোমবার কলকাতার এলিমিনেটর ম্যাচে। এই ম্যাচে জিতলে বুধবার তারা খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। এরপর ১৫ অক্টোবর ফাইনাল। সাকিবের অনাপত্তিপত্র নেওয়া ছিল ৮ অক্টোবর পর্যন্ত। নতুন করে অনাপত্তিপত্রের মেয়াদ বাড়িয়েছেন কি না সেটাও নিশ্চিত করতে পারেননি আকরাম খান। তবে বিসিবি সূত্র বলছে, সাকিব অনাপত্তিপত্র বাড়িয়েছেন। মুঠোফোনে আলোচনা করেই বিসিবির সবুজ সংকেত পেয়েছেন।

শনিবার যাওয়ার কথা থাকলেও বাংলাদেশ আজ ওমান থেকে আমিরাতে পৌঁছেছে। বাংলাদেশ দলের হোটেলে উঠে রুম কোয়ারেন্টাইনে আছেন মোস্তাফিজুর রহমান। সাকিবেরও থাকার কথা। কিন্তু আমিরাতেই কলকাতা শিবিরে রয়েছেন বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। শনিবার কলকাতার অনুশীলনে সাকিব ব্যাটিং-বোলিং করেছেন।  

কলকাতা নাইট রাইডার্সের প্লে অফ নিশ্চিত হওয়ায় সাকিব আরো কিছুদিন দলের সঙ্গী হচ্ছেন। তার অনুপস্থিতি প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জন্য বেঞ্চ পরীক্ষার বড় সুযোগ। নিশ্চিতভাবেই প্রস্তুতি ম্যাচের থেকে আইপিএলের প্লে অফের ম্যাচ অনেক বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। সাকিবের জন্য প্রস্তুতিরও বড় সুযোগ। কিন্তু সেসব সিদ্ধান্ত নিয়ে লুকোচুরি, বিভ্রান্তিকর তথ্য পাওয়া হাস্যকরই বটে। কলকাতা এলিমিনেটর ম্যাচের পর দ্বিতীয় কোয়ালিফায়ার খেললে সাকিবকে দুই প্রস্তুতির একটিতেও পাওয়া যাবে না। সেভাবেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। কারণ আইপিএল শেষ করেই সাকিব যোগ দেবেন বাংলাদেশ শিবিরে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়