Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

ওমান বাধা জয়ে মাহমুদউল্লাহদের উপর পূর্ণ আস্থা ডমিঙ্গোর

মাসকট থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৩, ১৯ অক্টোবর ২০২১   আপডেট: ১১:৩৬, ১৯ অক্টোবর ২০২১
ওমান বাধা জয়ে মাহমুদউল্লাহদের উপর পূর্ণ আস্থা ডমিঙ্গোর

সোমবার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি-পরিচালকদের সঙ্গে জুম মিটিং করেছেন। সেখানে প্রশ্নবানে জর্জরিত হয়েছেন হয়েছেন কোচ রাসেল ডমিঙ্গো। এরপর মাহমুদউল্লাহদের গুরু মুখোমুখি হন গণমাধ্যমের।

তবে তার আগে আল আমিরাতের অস্থায়ী সংবাদ সম্মেলনে আত্মবিশ্বাসী ছিলেন এই প্রোটিয়া কোচ। টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমান বাঁধা জয়ে তার পূর্ণ আস্থা আছে শিষ্যদের উপর।

‘ছেলেদের মধ্যে আত্মবিশ্বাসও আছে। আমিও ওদের ওপর আস্থা রাখছি। অনেক টানটান উত্তেজনার ম্যাচ ওরা জিতেছে। ছেলেরা ওমান ও পাপুয়া নিউগিনির বাধা পার করবে, পরের রাউন্ডে যাবে, এ ব্যাপারে আমি আত্মবিশ্বাসী’-ঠিক এভাবেই বলেছেন ডমিঙ্গো।

ওমান স্বাগতিক দেশ। আল আমিরাতের প্রতিটা ইঞ্চি তাদের নখদপর্ণে। নিজেদের বাছাইপর্বের প্রথম ম্যাচে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছে পাপুয়া নিউগিনিকে। ওমান কাগজে-কলমে যতই ছোট দল হোক না কেন সহজভাবে নেওয়া যাবে না। ডমিঙ্গোও সেটি বিশ্বাস করেন।

বাংলাদেশ কোচ বলেন, ‘আমরা স্কটল্যান্ডকে হালকাভাবে নিইনি। ওরা কিন্তু বাংলাদেশকে আগেও হারিয়েছে। আমাদের ওমানকেও সম্মান দেখাতে হবে। ওরা যেহেতু প্রথম ম্যাচ জিতেছে, এটা নিশ্চয়ই ওদের আত্মবিশ্বাসী করে তুলেছে। খেলাটাও ওদের ঘরের মাঠে। তবে আমাদের কিন্তু ওদের নিয়ে ভাবলে চলবে না। আমাদের নিজেদের পারফরম্যান্সে মনোযোগ দিতে হবে।’

বাংলাদেশ সময় রাত ৮টায় ওমানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে নামবে বাংলাদেশ। এই ম্যাচে হারলেই বিদায় নিতে হবে বিশ্বকাপ থেকে। তাই মাহমুদউল্লাহদের নিংড়ে দিতে হবে সব কিছুই।

ডমিঙ্গো বলেন, ‘আমাদের আগামীকাল (আজ) ভালো করতে হবে। ওমান ভালো করছে। ওরাও পরের রাউন্ডে যেতে চাইবে। আমাদের জন্য কাজটা কঠিনই হবে। কিন্তু ছেলেরা জানে যে ওরা যদি ভালো খেলাটা খেলতে পারে, তাহলে আমাদের জেতার সম্ভাবনাই বেশি।’

দুটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে হারের পর স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে শুরু হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ। অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডকে উড়িয়ে উড়তে থাকা লাল সবুজের দলকে মাটিতে নামিয়েছে স্কটিশরা। মানসিকভাবে বিপর্যস্ত বাংলাদেশ কি পারবে ওমান বাঁধা কাটিয়ে জয়ের ধারায় ফিরতে?

রিয়াদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়