ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সাকিব এখন বিশ্বকাপে সবার সেরা

ক্রীড়া প্রতিবেদক, শারজা থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ২৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:৫৬, ২৪ অক্টোবর ২০২১
সাকিব এখন বিশ্বকাপে সবার সেরা

সাকিব যেন রেকর্ডের বরপুত্র। তিনি যেখানেই যান, যাই করেন না কেন, তা হয়ে যায় কোনো না কোনো রেকর্ড। বিশ্বমঞ্চে উজ্জ্বল হয় বাংলাদেশের নাম, জায়গা করে নেয় ইতিহাসের সোনালি পাতায়। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচেও একটি অনন্য রেকর্ড গড়েন সাকিব। রোববার শারজা ক্রিকেট স্টেডিয়ামে নিজের দ্বিতীয় ওভারেরর প্রথম বলে পাথুম নিশানকাকে বোল্ড করে টি-টোয়েন্টি বিশ্বকাপে শহিদ আফ্রিদিকে ছড়িয়ে সবচেয়ে বেশি উইকেট সংগ্রাহকের তালিকায় নাম লেখান। 

শুধু রেকর্ডই করেননি এদিন, সাকিব বাংলাদেশকে এনে দিয়েছেন স্বস্তিও। ২ রানে ১ উইকেট হারানোর পরও দমে যায়নি শ্রীলঙ্কা। এরপর নিশানকা ও আসালানকা ৪৫ বলে ৬৯ রানের জুটিতে চাপ বাড়িয়ে দেন। দলীয় নবম ওভারে এসে নিশানকার সঙ্গে সাকিব তুলে নেন নতুন ব্যাটসম্যান আভিষ্কা ফার্নান্ডোর উইকেটও। ৩ বলে মাত্র শূন্য রানে ফেরেন আভিষ্কা। 

মাত্র ১ রান দিয়ে ওই ওভারে ২ উইকেট নিয়ে সাকিব ম্যাচের নাটাই নিজেদের দিকে নিয়ে নেন। এর আগে পাপুয়া নিউ গিনির বিপক্ষে ৪ উইকেট নিয়ে আফ্রিদিকে স্পর্শ করেছিলেন। ২০০৭ থেকে আজকের এই ম্যাচ পর্যন্ত ৩০ ম্যাচ খেলে এই উইকেটগুলো নেন সাকিব। বিশ্বকাপের এই ম্যাচের আগ পর্যন্ত তিনি ওভার প্রতি রান দিয়েছেন ৬.৩৭টি।  

এর আগে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ২ উইকেট নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার কীর্তি গড়েছিলেন। ৯১টি ম্যাচ খেলে সর্বোচ্চ ১১৭ উইকেট নেওয়ার কৃতিত্ব এখন তার দখলে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়