Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

অস্ট্রেলিয়াকে ১৫৫ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ২৮ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৫৭, ২৮ অক্টোবর ২০২১
অস্ট্রেলিয়াকে ১৫৫ রানের টার্গেট দিল শ্রীলঙ্কা

ব্যাটিংয়ে দারুণ শুরুর পর মাঝপথে হোঁচট খেয়েছিল শ্রীলঙ্কা। এক পর্যায়ে মনে হচ্ছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে পেরে উঠবে না তারা। কিন্তু শেষটায় আবার লড়াই করলো সিংহের দল। 

তাতে অস্ট্রেলিয়ার আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৫৪ রানের পুঁজি পেয়েছে শ্রীলঙ্কা। টানা দ্বিতীয় জয় তুলে নিতে অস্ট্রেলিয়ার করতে হবে ১৫৫ রান। 

দুই দল নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছিল। অস্ট্রেলিয়া হারিয়েছিল দক্ষিণ আফ্রিকাকে। বাংলাদেশ শ্রীলঙ্কার বিপক্ষে লড়াইয়ে পারেনি। আজ যারা জিতবে তারা সেমিফাইনালের লড়াইয়ে এগিয়ে যাবে। এমন সমীকরণে মাঠে নেমে লঙ্কানদের শুরুটা দারুণ ছিল। 

তৃতীয় ওভারে পাথুম নিশানকার (৭) উইকেট হারালেও ওভারপ্রতি ছয়ের বেশি রান তুলেছেন তারা। পাওয়ার প্লে’তে শ্রীলঙ্কার রান ৫৩। তিনে নেমে দৃশ্যপট পাল্টে দেন বাংলাদেশকে হারানো চারিথ আসালানকা। ২৭ বলে ৩৫ রান করেন বাঁহাতি ব্যাটসম্যান। ৪টি চার ও ১টি ছক্কা হাঁকান তিনি।  তার সঙ্গে জুটি বাধেন কুশল পেরেরা। দশম ওভারে পেরেরা ও আসালানকার ৪৪ বলে ৬৩ রানের জুটি ভাঙেন অ্যাডাম জাম্পা।

এরপর হঠাৎ ছন্দপতন।  ৭৮ থেকে ৯৪ রান পর্যন্ত যেতেই চার ব্যাটসম্যান হারায় শ্রীলঙ্কা। পরপর চার ওভারে আউট চার ব্যাটসম্যান। আসালানকার পর স্টার্কের ভয়ংকর ইয়র্কারে উইকেট হারান পেরেরা (৩৫)। পরের ওভারে জাম্পা ফেরান আভিশকা ফার্নান্দোকে (৪) এবং স্টার্কের দ্বিতীয় শিকার উইনিন্দু হাসারাঙ্গা (৪)। 

ষষ্ঠ উইকেটে লড়াই শুরু করেন ভানুকা রাজাপাকশে ও দাশুন সানাকা। তাদের দুজনের ব্যাটে শ্রীলঙ্কা শেষটায় রান পায়। রাজাপাকশে ২৬ বলে ৩৩ রান করেন। শানাকার ব্যাট থেকে আসে ১২ রান। এছাড়া চামিকা করুণারত্নে ৯ রান করেন।  বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট নেন স্টার্ক, কামিন্স ও জাম্পা। 

লক্ষ্য আহামরি বড় নয়। কিন্তু শেষ হাসিটা হাসতে পারবে তো অস্ট্রেলিয়া? 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়