ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দ. আফ্রিকার টেস্ট দলে দুই নবাগতের সঙ্গে চমক অলিভিয়ের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ৭ ডিসেম্বর ২০২১  
দ. আফ্রিকার টেস্ট দলে দুই নবাগতের সঙ্গে চমক অলিভিয়ের

ডুয়ান্নে অলিভিয়ের

ডিসেম্বর-জানুয়ারিতে ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিন টেস্টের জন্য মঙ্গলবার (৭ ডিসেম্বর) শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ২১ জনের দলে নতুন মুখ রায়ান রিকেলটন ও সিসান্দা মাগালা। আর আড়াই বছর পর দলে ফিরেছেন ডানহাতি ফাস্ট বোলার ডুয়ান্নে অলিভিয়ের।

আগামী ২৬ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এই তিন ম্যাচ। গত জুনে ওয়েস্ট ইন্ডিজ সফরে সফল দলটিকে রেখে দিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। সঙ্গে যোগ করেছে আরো তিনজনকে।

প্রোটিয়া ভক্তদের জন্য সুখবর- কাগিসো রাবাদা, কুইন্টন ডি কক ও আনরিখ নর্টিয়ে দলে ফিরেছেন।

অলিভিয়ের তার ১০ টেস্টের সবশেষ ম্যাচ খেলেন ২০১৯ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে। মূলত সিএসএ চার দিনের সিরিজে ২৯ বছর বয়সী বোলার দুর্দান্ত পারফরম্যান্স করে জাতীয় দলে ফিরলেন। ১১.১৪ গড়ে ৮ ইনিংসে ২৮ উইকেট নিয়ে শীর্ষ বোলারের আসনে থেকে বছর শেষ করেছেন তিনি। সেরা বোলিং ফিগার ৫/৫৩।

২০১৮ সালের ডিসেম্বরে বক্সিং ডে টেস্টে পাকিস্তানের বিপক্ষে দুই ইনিংসেই পাঁচটি করে উইকেট নেন অলিভিয়ের। এবার ভারতের বিপক্ষেও একই সাফল্য দেখাতে পারেন কি না সেটাই দেখার। তার আগে একাদশে পেতে হবে সুযোগ।

দক্ষিণ আফ্রিকার টেস্ট দল: ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহঅধিনায়ক), কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, সারেল আরউই, বেউরান হেনড্রিক্স, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, উইয়ান মুলডার, আনরিখ নর্টিয়ে, কিগান পিটারসেন, রাসি ফন ডার ডুসেন, কাইল ভেরিয়েন্নে, মার্কো জানসেন, গ্লেন্টন স্টুরমান, প্রেনেলান সুব্রায়েন, সিসান্দা মাগালা, রায়ান রিকেলটন, ডুয়ান্নে অলিভিয়ের।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়