ঢাকা     শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৫ ১৪২৮ ||  ২৪ জমাদিউস সানি ১৪৪৩

ভারতের ওয়ানডে অধিনায়কও রোহিত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৬, ৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ২০:১৭, ৮ ডিসেম্বর ২০২১
ভারতের ওয়ানডে অধিনায়কও রোহিত

গুঞ্জনটাই সত্যি হলো। টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও পূর্ণকালীন অধিনায়কত্ব দেওয়া হলো রোহিত শর্মাকে। বুধবার (৮ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টেস্ট দল ঘোষণার সময় এই কথা জানায় বিসিসিআই।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে এই সংস্করণের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা আগেই দিয়েছিলেন বিরাট কোহলি। প্রতিযোগিতা শেষে প্রত্যাশিতভাবে টি-টোয়েন্টির নেতৃত্ব পান রোহিত এবং নিউ জিল্যান্ডকে ৩-০ তে হোয়াইটওয়াশ করে দল।

যদিও টেস্ট সিরিজে বিশ্রামে ছিলেন রোহিত। আর দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে আবারো লম্বা ফরম্যাটের ক্রিকেটে ফিরছেন তিনি। শুধু তাই নয়, আজিঙ্কা রাহানের কাছ থেকে সহঅধিনায়কত্বও পাচ্ছেন তিনি। আর সঙ্গে মিলল ওয়ানডের নেতৃত্বও।

অবশ্য কোহলির নেতৃত্বেই ভারত দক্ষিণ আফ্রিকায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে এই সিরিজের শেষ ম্যাচ হবে ১১ জানুয়ারি।

আর পূর্ণকালীন ওয়ানডে অধিনায়ক হিসেবে রোহিতের নতুন অধ্যায় শুরু হবে ১৯ জানুয়ারি প্রথম ওয়ানডে দিয়ে। তিনটি ম্যাচের সিরিজ হবে এটি।

প্রশ্নবিদ্ধ ফর্মে থাকা রাহানে টেস্ট দলে তার জায়গা ধরে রেখেছেন। তবে একাদশে সুযোগ পাওয়া তার জন্য কঠিন হতে পারে। অভিষেকে মুগ্ধ করা শ্রেয়াস আইয়ারও যাচ্ছেন দলের সঙ্গে।

পূর্ণ শক্তিশালী দলে ফিরছেন লোকেশ রাহুলও। এছাড়া ঋষভ পান্ত, যশপ্রীত বুমরা ও মোহাম্মদ শামিকে ফেরানো হয়েছে। ইনজুরির কারণে বিবেচনায় আনা হয়নি রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল ও শুভমান গিলকে। চার বছর পর টেস্ট দলে ফিরে নজর কাড়া জয়ন্ত যাদবের জায়গা টিকে গেছে।

ভারতের টেস্ট দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহঅধিনায়ক), লোকেশ রাহুল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আইয়ার, হানুমা বিহারি, ঋষভ পান্ত (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি, উমেশ যাদব, যশপ্রীত বুমরা, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়