ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হাসপাতালে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২০, ৯ ডিসেম্বর ২০২১  
হাসপাতালে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে

ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে হাসপাতালে ভর্তি হয়েছেন। স্থানীয় সময় বুধবার (৮ ডিসেম্বর) তাকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের পক্ষ থেকে এক বার্তায় জানানো হয়েছে, পেলের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে এবং কয়েকদিনের মধ্যেই তাকে ছেড়ে দেওয়া হবে।

মূলত তার কোলন টিউমারের চিকিৎসার জন্যই আবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। যেটার অস্ত্রপচার করা হয়েছিল চলতি বছরের সেপ্টেম্বরে (৪ তারিখ)। সে সময় তিনি প্রায় এক মাস হাসপাতালে ছিলেন।

বুধবার হাসপাতাল থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে এবার মূলত কেমোথেরাপি দেওয়ার জন্য তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। তার কোলন টিউমারের চিকিৎসায় কোমোথেরাপি প্রয়োজন। তবে হাসপাতালের পক্ষ থেকে তার কোলন টিউমারের বর্তমান কি অবস্থা এবং চিকিৎসায় সেটার কতোটুকু উন্নতি হচ্ছে সে বিষয়ে কিছুই জানায়নি।

গেল মাসে ৮১ বছর বয়সী পেলে এক টুইট বার্তায় বলেছিলেন, তিনি ভালো আছেন এবং ভালোবোধ করছেন। দিন দিন তার উন্নতি হচ্ছে।

পেলে বিশ্ব ফুটবলের একমাত্র তারকা যিনি তিন-তিনটি বিশ্বকাপ জিতেছেন। ব্রাজিলের হয়ে তিনি ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ সালে বিশ্বকাপ জিতেছিলেন। জাতীয় দলের হয়ে ৯২ ম্যাচে মাঠে নেমে ৭৭ গোল করে ব্রাজিলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার আসনে আছেন তিনি।

১৯৫৮ বিশ্বকাপের ফাইনালে মাত্র ১৭ বছর বয়সে তিনি জোড়া গোল করেছিলেন সুইডেনের বিপক্ষে। আর ব্রাজিলকে উপহার দিয়েছিলেন প্রথম বিশ্বকাপ শিরোপা।

শুধু তাই নয়, ১৯৭৭ সালে অবসরে যাওয়ার আগে তিনি ফুটবল ক্যারিয়ারে ১ হাজারেরও বেশি গোল করার নজির স্থাপন করেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়