ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

ইবাদত অবিশ্বাস্য, জয় এসেছে দলগত পারফরম্যান্সে: মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ৫ জানুয়ারি ২০২২   আপডেট: ০৯:১৭, ৫ জানুয়ারি ২০২২
ইবাদত অবিশ্বাস্য, জয় এসেছে দলগত পারফরম্যান্সে: মুমিনুল

প্রায় ৯ বছর ও ৪৭ টেস্ট পর বাংলাদেশের কোনো পেসার পেয়েছেন টেস্টে ৫ উইকেটের স্বাদ। ২০১৩ সালে রবিউল ইসলাম শিপলুর পর প্রথম পেসার হিসেবে ইবাদত পেলেন ফাইফার। আর এমন এক মঞ্চে ইবাদত নিজের কীর্তি গড়লেন যেখানে তার নাম নিশ্চিতভাবেই অমরত্বের স্বীকৃতি পাবে। 

কারণ তার বোলিংয়ে বাংলাদেশ মাউন্ট মঙ্গানুইতে উড়িয়েছে বিজয়ের পতাকা। দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন ইবাদত। ম্যাচে ৭ উইকেট নিয়ে তিনি হয়েছেন ম্যাচসেরা। ডানহাতি পেসারের পারফরম্যান্সে মুগ্ধ টেস্ট অধিনায়ক মুমিনুল হক। তবে বিরাট সাফল্যের জন্য অধিনায়ক কৃতিত্ব দিলেন সবার। জানালেন, দলগত অবদানে এসেছে এ বিজয়। 

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে মুমিনুল বলেছেন, ‘দলে সবার অবদান ছিল। ম্যাচটা জেতার জন্য মুখিয়ে ছিল সবাই। তিন বিভাগেই নিজেদের উজাড় করে দিয়েছে। বোলাররাই মূলত জয় এনে দিয়েছে। প্রথম ও দ্বিতীয় দুই ইনিংসেই তারা দুর্দান্ত ছিল। কঠোর পরিশ্রম করে ঠিক জায়গায় বল করে গেছে। ইবাদতের পারফরম্যান্স অবিশ্বাস্য।’ 

‘গত কিছু ম্যাচে আমরা ভালো খেলিনি। এই ম্যাচে আমাদের অনেক ভালো খেলতে হত। আমাদের এই জয়ের কথা ভুলে ক্রাইস্টচার্চ টেস্টের জন্য প্রস্তুত হতে হবে।’

ম্যাচের এপিটাফ টেস্টের প্রথম দিন থেকেই লিখেছে বাংলাদেশ। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে নিউ জিল্যান্ডকে ৩২৮ রানে আটকে রাখে। জবাবে বাংলাদেশ এশিয়ার বাইরে প্রথমবার পরে ব্যাটিং করে লিড পায়। জয়, শান্ত, মুমিনুল ও লিটনের ফিফটিতে বাংলাদেশ ৪৫৮ রানের পুঁজি গড়ে। লিড নেয় ১৩০ রানের। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে নিউ জিল্যান্ড দ্বিতীয় ইনিংসে ইবাদতের তোপে পুড়ে। গুটিয়ে যায় মাত্র ১৬৯ রানে।

বাংলাদেশ লক্ষ্য পায় মাত্র ৪০ রান। সাদমান ও শান্ত আউট হলেও মুমিনুল ও মুশফিক সহজেই ৮ উইকেটের জয় নিশ্চিত করেন। 

জয়ের সুখস্মৃতি নিয়ে বাংলাদেশ আগামী ৯ জানুয়ারি দ্বিতীয় টেস্ট খেলতে ক্রাইস্টচার্চে মাঠে নামবে।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়