ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিপিএলে প্রথম দিনই মাঠে সাকিব-মুশফিক-তামিমরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৪, ১২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:৫৩, ১২ জানুয়ারি ২০২২
বিপিএলে প্রথম দিনই মাঠে সাকিব-মুশফিক-তামিমরা

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের ম্যাচ দিয়ে পর্দা উঠবে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসর। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ২১ জানুয়ারি দুপুর দেড়টায় প্রতিযোগিতা মাঠে গড়াবে। এদিন আরো একটি ম্যাচ হবে। সন্ধ্যা সাড়ে ছয়টায় একই মাঠে খেলবে খুলনা টাইগার্স ও মিনিস্টার গ্রুপ ঢাকা।

ফলে টুর্নামেন্টের প্রথম দিনই মাঠে পাওয়া যাচ্ছে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজা ও মাহমুদউল্লাহ রিয়াদদের। বিপিএলে সাকিব বরিশালে ও মুশফিক খুলনার হয়ে খেলবেন। মাশরাফি, তামিম ও মাহমুদউল্লাহর ঠিকানা ঢাকা। 

আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের সূচি আজ ঘোষণা করেছে বিসিবি। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে প্রতিযোগিতার ম্যাচগুলো হবে। 

ঢাকায় প্রথম পর্বে আটটি ম্যাচ হবে। এরপর বিপিএল চলে যাবে চট্টগ্রামে। বন্দরনগরীতে পাঁচ দিনে হবে আটটি ম্যাচ। ২৮ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত টি-টোয়েন্টি জ্বরে কাঁপবে চট্টগ্রাম। 

এরপর আবার ঢাকায় আয়োজন করা হবে এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। দ্বিতীয় পর্বে ঢাকায় দুদিনে চারটি ম্যাচ হবে। সিলেটে ৭ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত বিপিএলের ম্যাচ হবে। পাঁচদিনে সিলেটে ম্যাচ হবে ১০টি। 

এরপর ঢাকায় ফিরে প্রতিযোগিতার শেষ হবে। গ্রুপ পর্বের শেষ চার ম্যাচের পর দুটি কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচ হবে। দুটি কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচের ফাঁকে একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে। 

প্রসঙ্গত, শুক্রবার বাদে প্রতিটি দিনের ম্যাচ বেলা সাড়ে ১২টায় ও সন্ধ্যার ম্যাচ সাড়ে পাঁচটায় শুরু হবে। শুক্রবার দিনের ম্যাচ দুপুর দেড়টায় এবং সন্ধ্যার ম্যাচে সাড়ে ছয়টায় শুরু হবে। 

২৯ দিনের জমজমাট আসরের পর্দা নামবে ১৮ ফেব্রুয়ারি। ম্যাচ রিজার্ভ ডেতে গড়ালে পরদিন শেষ হবে টুর্নামেন্ট। 

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়