ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

বিপিএল থেকে অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতি নিতে চান মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ১৭ জানুয়ারি ২০২২   আপডেট: ২২:৫১, ১৭ জানুয়ারি ২০২২
বিপিএল থেকে অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতি নিতে চান মাহমুদউল্লাহ

ওমান ও আরব আমিরাতে অনুষ্ঠিত বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ কেটেছে হতাশার। চলতি বছরও আছে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। অক্টোবর-নভেম্বরে এটি হবে অস্ট্রেলিয়াতে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চান জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

দিন কয়েক পরেই শুরু হতে যাচ্ছে বিপিএলের অষ্টম আসর। দেশের ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক সবচেয়ে বড় এই লিগে মিনিস্টার ঢাকার নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। সোমবার (১৭ জানুয়ারি) জার্সি উন্মোচন অনুষ্ঠানে মাহমুদউল্লাহকে অধিনায়ক হিসেবে ঘোষণা করে ফ্র্যাঞ্চাইজিটি।

অনুষ্ঠান শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এক প্রশ্নের উত্তরে বিপিএল থেকে বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার কথা জানান মাহমুদউল্লাহ, ‘প্রায় দুই বছর পর আমরা বিপিএল খেলছি। সবার জন্যই দারুণ সুযোগ। আমাদের কন্ডিশনে ভালো খেলে আমরা অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে পারবো।’

মাহমুদউল্লাহর দলে আছেন জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ও সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। প্রায় ১৪ বছর ধরে একসঙ্গে খেলেছেন এই তিনজন। অন্যদলগুলোর তুলোনায় মিনিস্টার ঢাকা অভিজ্ঞতায় অনেক এগিয়ে। সেটি স্বীকারও করেছেন মাহমুদুল্লাহ। তাই কোনো ধরনের চাপও অনুভব করছেন না।

‘কোনো চাপ নেই, আমার কোনো চাপ নেই। এরকম দল পেয়ে আমি খুশি। আমাদের দলের সবচেয়ে বড় দিক হলো এখানে অনেক অভিজ্ঞ খেলোয়াড়। সাথে ম্যাচ উইনার খেলোয়াড়ও অনেক। দিনশেষে দলগতভাবে ভালো খেলতে হবে’-এভাবেই বলেছেন মাহমুদউল্লাহ।

প্রতিটি দল একাদশ সাজাতে হবে ৮ জন দেশি ও ৩ জন বিদেশি ক্রিকেটারকে নিয়ে। ৮ জন দেশি ক্রিকেটারের যে নিয়ম সেটি তুলে দেওয়ার পক্ষে কী না এমন প্রশ্ন মাহমুদউল্লাহ জানান এটি পরিস্থিতির উপর নির্ভর করে।

মিনিস্টার ঢাকার অধিনায়ক বলেন, ‘পরিস্থিতির ওপর নির্ভর করে। টিম কম্বিনেশনের ওপর নির্ভর করে। কন্ডিশনও বিবেচনায় রাখতে হবে। এই বিপিএলের সময় অনেক সীমাবদ্ধতা ছিল। আলহামদুলিল্লাহ বিপিএল হচ্ছে, অবশ্যই কৃতিত্ব দিতে হবে। আমাদের কোনো বিদেশি যদি ইনজুরিতে পড়ে বা করোনা আক্রান্ত হয়, তখন হয়তো দেশি খেলোয়াড় নিয়েই খেলতে হবে।’

মিনিস্টার ঢাকা:
মাহমুদউল্লাহ রিয়াদ, নজিবউল্লাহ জাদরান, ইসুরু উদানা, কায়েস আহমেদ, তামিম ইকবাল, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, শুভাগত হোম চৌধুরী, মোহাম্মদ নাঈম, আরাফাত সানি, মোহাম্মদ শেহজাদ, ফজল হক ফারুকি, ইমরান উজ জামান, শফিউল ইসলাম, জহুরুল ইসলাম, শামসুর রহমান ও ইবাদত হোসেন।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়