ঢাকা     রোববার   ২৯ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯ ||  ২৭ শাওয়াল ১৪৪৩

বিপর্যস্ত চট্টগ্রামকে স্বস্তি এনে দিলো হাওয়েল ঝড়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ২১ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:২৭, ২১ জানুয়ারি ২০২২
বিপর্যস্ত চট্টগ্রামকে স্বস্তি এনে দিলো হাওয়েল ঝড়

ইনিংসের প্রথম বলেই নাঈম হাসানকে লং অনে বিশাল ছয় মেরে কেনার লুইস আভাস দিয়েছিলেন রান উৎসবের। লুইসকে নাঈম থামিয়ে দেন তৃতীয় বলেই, থেমে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের রানের চাকাও। ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিলে বেনি হাওয়েলের ব্যাটে ভর করে ফরচুন বরিশালকে শেষ পর্যন্ত ১২৬ রানের লক্ষ্য দিয়েছে সাগরিকা পারের দলটি।  

শুক্রবার (২১ জানুয়ারি) বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় দুই দল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। দুই দিক থেকে স্পিন দিয়ে আক্রমণ শুরু করে বরিশাল। এতে সফলতার মুখও দেখে সাকিবের দল। নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে চট্টগ্রাম তোলে মাত্র ১২৫ রান।

ব্যতিক্রম ছিলেন অলরাউন্ডার হাওয়েল। দেশি-বিদেশি অন্য ব্যাটসম্যানরা যেখানে খাবি খেয়েছেন সেখানে রানের ফোয়ারা ছুটিয়েছেন তিনি। আলজারি জোসেফের করা ১৯তম ওভারে নিয়েছেন ১৬ রান! ৩টি করে চার-ছয়ে শেষ পর্যন্ত তিনি থামেন ২০ বলে ৪১ রান করে। এছাড়া কোনো ব্যাটসম্যান পেরোতে পারেনি ২০ রানের ঘর।   

প্রথম ৫ ব্যাটসম্যানের মধ্যে একমাত্র লড়াই করেছিলেন উইল জ্যাকস। তবুও নামের প্রতি সুবিচার করতে পারেননি এই ইংলিশ ব্যাটসম্যান। টি-টোয়েন্টিতে তার স্ট্রাইক রেট দেড়শর বেশি (১৫৪.৮২)। আজ ২০ বলে ১টি ছয়ের মারে করেন ৬ রান। বাকি চার ব্যাটসম্যান লুইস, আফিফ হোসেন, সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ আউট হয়েছেন দুই অঙ্কের ঘর ছোঁয়ার আগেই।

এরপর খেলার হাল ধরার চেষ্টা করেন শামীম হোসেন পাটোয়ারী ও নাইম ইসলাম। বেশ কিছুদিন ধরেই শামীমের ব্যাটে দেখা যাচ্ছে রান খরা। আজও বিপদের মুহূর্তে হাল ধরতে পারেননি। আউট হন ২৩ বলে ১৪ রান করে। ইনিংসে ১টি চার ছিল, তাও এসেছে শর্ট থার্ডম্যান অঞ্চল দিয়ে ডোয়াইন ব্রাভোর মিসফিল্ডিংয়ে। শামীমের পর ক্রিজে থিতু হয়ে ফেরেন নাইমও। তার ব্যাট থেকে আসে ১৮ বলে ১৫।

দারুণ বোলিং করেছেন তিন স্পিনার নাঈম হাসান, সাকিব ও জ্যাক লিনটট। নাঈম ২টি ও সাকিব-লিনটট ১টি করে উইকেট নেন। ৪ ওভারে নাঈম দিয়েছেন ২৫ রান ও আর সাকিব ৯ ও লিনটট দেন ১৮ রান। আলজারি জোসেফ সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ৩২ রান দিয়ে। সবচেয়ে খরুচে ছিলেন ব্রাভো, ৪ ওভারে দিয়েছেন ৩৯ রান! নিয়েছেন ১টি মাত্র উইকেট।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়