ঢাকা     রোববার   ২৯ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯ ||  ২৭ শাওয়াল ১৪৪৩

বিপিএলে প্রথম সেঞ্চুরি সিমন্সের

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ২৮ জানুয়ারি ২০২২   আপডেট: ২২:৩১, ২৮ জানুয়ারি ২০২২
বিপিএলে প্রথম সেঞ্চুরি সিমন্সের

প্রথম তিন ওভারে মাত্র ৬ বল খেলে ৪ রান করেন। চতুর্থ ওভারে রুবেল  হোসেনের শেষ দুই বলে দারুণ দুটি চারে বাউন্ডারির খাতা খোলেন লেন্ডল সিমন্স। এরপর তাকে কে থামায়। পরের ওভারে স্বদেশী আন্দ্রে রাসেলকে মারলেন তিনটি চার। মিনিস্টার ঢাকার বিপক্ষে সাগরিকার পাড়ে ঝড় তুলে এই ক্যারিবীয়ান হাঁকালেন বিপিএলের চলতি আসরের প্রথম সেঞ্চুরি।

ইবাদত হোসেনকে টানা দুই চারের মারে মাত্র ৫৯ বলে সেঞ্চুরির দেখা পান সিলেট সানরাইজার্সের এই ওপেনার। সেঞ্চুরির পরেই রাসেলের বলে আবারও ঝড় তোলেন সিমন্স। টানা দুই চার ও এক ছয় মারার পর চতুর্থ বলে লং অনে তামিমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। ৬৫ বলে ১৪ চার ও ৫ ছয়ে এই ক্যারবীয়ান থামেন ১১৬ রান করে। 

শুক্রবার (২৮ জানুয়ারি) দ্বিতীয় ম্যাচে টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠায় ঢাকা। আগে ব্যাটিং করতে নেমে সিমন্সের সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ১৭৫ রান করে সিলেট। বাকিদের ব্যাট থেকে আসে মাত্র ৫৯ রান! মোসাদ্দেক হোসেন ১৩ ও আলাউদ্দিন বাবু ২ রানে অপরাজিত থাকেন। এ ছাড়া এনামুল হক বিজয় করেন ১৮ রান।

বিপিএলে এমনিতেই চট্টগ্রামের উইকেটে রান বন্যায় ভাসে। ব্যাটসম্যানরা এখানে সুবিধা পান। গতকাল উইকেট দেখে এমনটাই আভাস দিয়েছিলেন মোসাদ্দেকরা। সেই সুযোগ ভালোই কাজে লাগালেন সিমন্স। উইকেটের চার পাশে দৃষ্টি-নন্দন চার ছয়ে মাতিয়ে রাখেন সিমন্স। প্রায় প্রতি ওভারেই তিনি বাউন্ডারি কিংবা ওভার বাউন্ডারি হাঁকিয়েছে।

ঢাকার কোনো বোলারই তার হাত থেকে রেহাই পাননি। সবেচেয়ে বেশি মেরেছেন রাসেলকে। মাত্র ৩ ওভারে রাসেল দিয়েছেন ৪৫ রান। উইকেট নেন ১টি। এ ছাড়া ১টি করে উইকেট নেন মাশরাফি বিন মুর্তজা, ইবাদত হোসেন ও কাইস আহমেদ।

সিমন্সের এটি সহ এখন পর্যন্ত বিপিএলের অষ্টম আসরে ২২টি সেঞ্চুরি হয়েছে। ২২টি সেঞ্চুরির মধ্যে সর্বোচ্চ পাঁচটি আসে আরেক ক্যারিবীয়ান তারকা ক্রিস গেইলের ব্যাট থেকে। বিপিএলের সবশেষ দশ সেঞ্চুরির মধ্যে সাতটি এসেছে চট্টগ্রামে। সবমিলিয়ে ৮টি।

২২টি সেঞ্চুরির মধ্যে বাংলাদেশি ব্যাটসম্যানরা হাঁকিয়েছেন ৫টি। দেশি ব্যাটসম্যানদের মধ্যে একটি করে সেঞ্চুরি হাঁকিয়েছেন শাহরিয়ার নাফিস, মোহাম্মদ আশরাফুল, সাব্বির রহমান, তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত।

চট্টগ্রাম/রিয়াদ  

সর্বশেষ

পাঠকপ্রিয়