ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রথমার্ধে দাপুটে পিএসজি, রক্ষণাত্মক রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৬, ১৬ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ০৩:২৯, ১৬ ফেব্রুয়ারি ২০২২
প্রথমার্ধে দাপুটে পিএসজি, রক্ষণাত্মক রিয়াল

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি হয়েছে প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) ও রিয়াল মাদ্রিদ। বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ২টায় পিএসজির মাঠ পার্ক দেস প্রিন্সে শুরু হয়েছে ম্যাচটি। ইতোমধ্যে প্রথমার্ধের খেলা শেষ হয়েছে। গোল পায়নি কোনো দল। তবে এই অর্ধে দাপট দেখিয়েছে পিএসজি। অন্যদিকে রক্ষণাত্মক খেলেছে রিয়াল। 

করিম বেনজেমাকে নিয়ে শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত তাকে নিয়েই মাঠে নামে রিয়াল। দুটি দলই ৪-৩-৩ ফরমেশনে দল সাজায়। পিএসজির আক্রমণভাগে মেসি-এমবাপে-ডি মারিয়া। আর রিয়ালের বেনমেজা-ভিনিসিউস-আসেনসিও। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে পিএসজি।

পঞ্চম মিনিটেই অবশ্য গোলের সুযোগ পেয়েছিল তারা। এসময় বক্সের বামদিক থেকে কালিয়ান এমবাপে ভেতরে বল বাড়িয়ে দেন অ্যাঙ্গেল ডি মারিয়াকে। আর্জেন্টাইন তারকা অবশ্য কাজে লাগাতে পারেননি সুযোগটি। তিনি উড়িয়ে মেরে সুযোগ নষ্ট করেন।

১৮ মিনিটে গোলের আরও একটি সুযোগ তৈরি করেছিল পিএসজি। এ সময় লম্বা পাসে বল পেয়ে যান কালিয়ান এমবাবে। তিনি বল নিয়ে বক্সে ঢুকে পড়েন। তার সামনে ছিলেন থিবাউট কোর্তোয়া। পেছনে দানি কারবাহাল। কোর্তোয়াকে একা পাওয়ার পাশাপাশি সময়ও পেয়েছিলেন কিছুটা। কিন্তু জোরালো শট নিতে পারেননি। পারেননি গোল করতে। তার নেওয়া শট কোর্তোয়ার ডান পায়ে লেগে কর্নার হয়। প্রথমার্ধে একমাত্র এটিই ছিল পিএসজির অন টার্গেটে শট।

অবশ্য ম্যাচের ৬২ শতাংশ বলের দখল ছিল স্বাগতিকদের কাছে। ৩৮ শতাংশ ছিল রিয়ালের। পাস অ্যাকুরেসি পিএসজির ছিল ৯৪ শতাংশ, রিয়ালের ৮৬ শতাংশ। ৪৫ মিনিটে পিএসজি ৬টি আক্রমণ শানায়। অন্যদিকে রিয়াল আক্রমণ করে মাত্র একটি। পিএসজি কর্নার পেয়েছে ৪টি। রিয়াল ১টি।

রিয়ালের কাসেমিরো হলদু কার্ড দেখেছেন। এই কার্ড দেখায় পরের ম্যাচে খেলতে পারবেন না ব্রাজিলিয়ান এই তারকা। অন্যদিকে পিএসজির কার্ড দেখেছেন মার্কো ভারেত্তি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়