ঢাকা     বুধবার   ১৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১ ১৪৩১

মঞ্চ মাতালেন এ আর রহমান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ২৯ মার্চ ২০২২   আপডেট: ০৪:০৬, ৩০ মার্চ ২০২২
মঞ্চ মাতালেন এ আর রহমান

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে 'ক্রিকেট সেলিব্রেটস মুজিব হান্ড্রেড' শীর্ষক কনসার্টে গান গেয়ে মাতিয়ে গেলেন কিংবদন্তি সংগীতশ্রষ্টা এ আর রহমান।

মঙ্গলবার সন্ধ্যায় বৃষ্টি থামার পর তার অনেকগুলো গান পরিবেশন করেন তিনি ও তার সঙ্গে আসা সহ-শিল্পীরা। কনসার্টের শেষ দিকে তিনি জুলফিকার রাসেলের লেখা ও তার সুর ও সংগীত করা ‘আজও শুনি বজ্রধ্বনি’ ও ‘বোলো জয় বঙ্গবন্ধু’ গান দুটি শোনান। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখা যায় নিজের মোবাইলে এই গানের ভিডিও ধারণ করতে। গান দুটি গাওয়ার আগে এ আর রহমান বাংলাদেশ, বঙ্গবন্ধু, শেখ হাসিনা, শেখ রেহানা, বিসিবি ও বিসিবি প্রেসিডেন্টের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এর আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কনসার্টের মূল আকর্ষণ এ আর রহমানের গান শুরু না হতেই হানা দেয় বৃষ্টি। সোয়া ৬টার দিকে বৃষ্টি আসে। শুরুতে গুঁড়ি গুঁড়ি হলেও পরে মুষলধারে বৃষ্টি নামে।

কনসার্টে উপস্থিত আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ৭টায় স্টেডিয়ামে আসার কথা থাকলেও বৃষ্টির কারণে দেড় ঘ্ণ্টা পর সাড়ে ৮টায় আসেন। বৃষ্টির কারণে ঝামেলায় পড়েন দর্শকরা।

এই কনসার্টে গান পরিবেশন করতে রোববার রাতে (২৭ মার্চ) ঢাকায় পৌঁছান এ আর রহমান। তিনি উঠেছেন হোটেল সোনারগাঁওয়ে। দুই দিন সেখানেই থাকবেন। সব মিলিয়ে এই কনসার্টের জন্য দুইশ জন সঙ্গী নিয়ে ঢাকায় এসেছিলেন।

তিন ঘণ্টারও বেশি সময়ে ৩৫টি গান গাওয়ার কথা অস্কারজয়ী এ আর রহমানের। কিন্তু বৃষ্টি গণ্ডগোল তৈরি করে।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বিশেষ একটি গান তৈরি করেছেন তিনি। বিসিবি নিজেদের উদ্যোগে গানটি বানিয়েছে।

এর আগেও বিসিবি এ আর রহমানকে উড়িয়ে এনেছিল। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একটি কনসার্টে পারফর্ম করেছিলেন এই গুণী সংগীত শিল্পী।

ঢাকা/রিয়াদ/ফাহিম/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়