ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইংল্যান্ডের দায়িত্ব নিচ্ছেন, কলকাতাকে জানিয়ে দিয়েছেন ম্যাককালাম!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ১২ মে ২০২২  
ইংল্যান্ডের দায়িত্ব নিচ্ছেন, কলকাতাকে জানিয়ে দিয়েছেন ম্যাককালাম!

নিউ জিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম হতে যাচ্ছেন ইংল্যান্ডের পুরুষ টেস্ট দলের কোচ। বৃহস্পতিবার বিকালে ইংল্যান্ড তাদের নতুন কোচ হিসেবে তার নাম ঘোষণা করতে যাচ্ছে বলে খবর ব্রিটিশ গণমাধ্যমের। আরো খবর, সাদা বলের দায়িত্ব নিবেন পল কলিংউড।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ওয়ার্ক পারমিট ও অন্য কাগজপত্র গুছিয়ে নিচ্ছে, যেন সময়মতো ম্যাককালাম যোগ দিতে পারেন গ্রীষ্মের ক্যাম্পে। তার প্রথম মিশন হবে স্বদেশের বিপক্ষে। ২ জুন লর্ডসে শুরু হচ্ছে নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ।

এদিকে আইপিএলে নিজের দল কলকাতা নাইট রাইডার্সকেও ম্যাককালাম নাকি জানিয়ে দিয়েছেন, এই মৌসুম শেষে বিদায় বলে দিচ্ছেন তিনি। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস দলটির অভ্যন্তরীণ সূত্রের উদ্ধৃতি দিয়ে জানায়, ‘তিনি আমাদের জানিয়ে দিয়েছেন সামনে আর কেকেআরের সঙ্গে থাকবেন না। ইংল্যান্ড ক্রিকেট দলের কোচের দায়িত্ব নিবেন তিনি। কিছুদিন আগে একটি টিম মিটিংয়ে এটা বলেছেন।’

আইপিএলে শুরু থেকে কলকাতার সঙ্গে নানাভাবে ভূমিকা রেখেছেন ম্যাককালাম। ২০০৮ সালে প্রথম আসরেই ১৫৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এবং পরের বছর নেতৃত্ব দেন। ২০২০ সালে দলটির প্রধান কোচ হন ম্যাককালাম। তারপর থেকে এই দায়িত্ব পালন করছেন তিনি।  

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়