ঢাকা     শুক্রবার   ০১ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৭ ১৪২৯ ||  ০১ জিলহজ ১৪৪৩

রাজস্থানকে ২০০৮ সালের কথা মনে করালেন মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩১, ২৪ মে ২০২২  
রাজস্থানকে ২০০৮ সালের কথা মনে করালেন মালিঙ্গা

২০০৮ সালে আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন রাজস্থান রয়্যালস। এরপর ১২টি আসরে অংশ নিয়ে এনিয়ে চতুর্থবার প্লে অফ খেলতে যাচ্ছে তারা, ২০১৮ সালের পর প্রথম। দ্বিতীয় স্থানে থেকে লিগ পর্ব শেষ করায় প্রথম কোয়ালিফায়ার খেলে সরাসরি ফাইনালে ওঠার সুযোগ, প্রতিপক্ষ গুজরাট টাইটান্স। হার্দিক পান্ডিয়ার দলকে হারাতে পারলেই শিরোপা নির্ধারণী মঞ্চে, এই ম্যাচের আগে তাই দলকে উজ্জীবিত করলেন দলটির ফাস্ট বোলিং কোচ লাসিথ মালিঙ্গা।

মঙ্গলবার কলকাতায় গুজরাটের মুখোমুখি হচ্ছে রাজস্থান। মালিঙ্গার মতে, প্রথম আসরের চ্যাম্পিয়নরা আবারও ইতিহাস তৈরি করা থেকে হাতছোঁয়া দূরত্বে। ১৪ ম্যাচে ৯ জয়ে লিগ পর্ব শেষ করা দলকে নিয়ে দারুণ আশাবাদী শ্রীলঙ্কার এই বোলিং গ্রেট। মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে চারটি শিরোপা জেতা মালিঙ্গা এই আসরের আগে কোচিংয়ে যুক্ত হন রাজস্থানের সঙ্গে। 

২০০৮ সালের সাফল্যের কথা মনে করিয়ে রাজস্থানের লঙ্কান বোলিং কোচ টুইট করেছেন, ‘মৌসুমজুড়ে রাজস্থান রয়্যালস দুর্দান্ত ক্রিকেট খেলেছিল। এই চমৎকার গ্রুপের প্রত্যেকে দলের সাফল্যে অবদান রেখেছিল। আমরা এখন আবারও ইতিহাস তৈরি থেকে হাতছোঁয়া দূরত্বে। রয়্যালস পরিবার, চলো কাজটা করে দেখাই! একসঙ্গে।’

রাজস্থান নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়ে প্লে অফে। দলটির ওপেনার জস বাটলার ১৪ ইনিংসে ৬২৯ রান করে অরেঞ্জ ক্যাপের দৌড়ে সবার উপরে। একই দলের লেগস্পিনার যুজবেন্দ্র চাহাল ২৬ উইকেট নিয়ে পার্পল কাপের লড়াইয়ের প্রথমে। তাছাড়া দলটির আরেক স্পিনার রবিচন্দ্রন অশ্বিন দারুণ ধারাবাহিকতা দেখাচ্ছেন বল হাতে, এমনকি ব্যাটিংয়েও। তার ওপর ভরসা রাখায় রাজস্থানকে ধন্যবাদ জানিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার হরভজন সিং।

‘অশ্বিনের অলরাউন্ড সামর্থ্যের ওপর আস্থা দেখানোয় রাজস্থান রয়্যালসকে কৃতিত্ব দেওয়া উচিত। অশ্বিনের পূর্ণ ব্যবহার করার জন্য এটাই সেরা ফ্র্যাঞ্চাইজি। তার সত্যিকারের সম্ভাবনা বুঝতে পেরেছে তারা এবং তার ওপর ফ্র্যাঞ্চাইজির আস্থার প্রতিদানও ভালোভাবে দিয়েছে অশ্বিন।’- বলেছেন হরভজন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়