ঢাকা     বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২ ||  আষাঢ় ১৬ ১৪২৯ ||  ২৯ জিলক্বদ ১৪৪৩

কে জিতবে চ্যাম্পিয়নস লিগ, ভবিষ্যদ্বাণী কচ্ছপ ইয়েলোর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ২৭ মে ২০২২   আপডেট: ১৫:১১, ২৭ মে ২০২২
কে জিতবে চ্যাম্পিয়নস লিগ, ভবিষ্যদ্বাণী কচ্ছপ ইয়েলোর

ভবিষ্যদ্বাণী করেছে ইয়েলো নামের এই কচ্ছপ

পল দ্য অক্টোপাসের কথা মনে আছে? ২০১০ সালের বিশ্বকাপে আটটি ম্যাচে তার ভবিষ্যদ্বাণী ঠিকভাবে ফলে গিয়েছিল, এর মধ্যে ছিল জোহানেসবার্গে অনুষ্ঠিত ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে স্পেনের জয়ও। শনিবার হতে যাওয়া চ্যাম্পিয়নস লিগ নিয়েও ভবিষ্যদ্বাণী করলো আরেক প্রাণী- কচ্ছপ।

একশ কেজিরও বেশি ওজনের এই কচ্ছপের নাম ইয়েলো। ৩০ বছর বয়সী এই প্রাণীকে মালাগার বেনালমাদেনার সি লাইফ অ্যাকুরিয়ামে আনা হয়েছিল ১৫ বছর আগে। বৃহস্পতিবার অ্যাকুরিয়ামের পানির মধ্যে সে ভবিষ্যদ্বাণী করলো, রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের মধ্যে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল কে জিতবে?

এই কচ্ছপটির যত্নআত্তি করা কর্মীরা একটি দুই মিটার পাইপের দুই পাশে দুটি ব্রকোলি রেখেছিল। ব্রকোলি দুটির সঙ্গে দুটি পাত্রের রাখা হয়েছিল দুই ফাইনালিস্টের নাম। প্রথম কয়েক মিনিট দুই দিকের ব্রকোলিই মুখে দেওয়ার চেষ্টা করেছিল ইয়েলো। তাতে করে উপস্থিত কর্মীরা ধরে নেয়, হাড্ডাহাড্ডি ফাইনাল হতে যাচ্ছে।

কিন্তু হতাশ হতে হয়েছে তাদের। স্পেনের অ্যাকুরিয়ামে বসবাস করলেও স্প্যানিশদের পক্ষে যায়নি ইয়েলোর ভবিষ্যদ্বাণী। বাঁ দিকে রাখা ইংলিশ দলের সঙ্গে রাখা ব্রকোলি নিয়ে গেছে। তার মানে ইয়েলো বলছে, ফাইনাল জিতবে লিভারপুল!

সি লাইফ বেনালমাদেনার বিপণন পরিচালক মারিয়া মারোন্দো জানান, জুরাসিক টানেলের তারকা এখন ইয়েলো। অনেক অতিথি তার সম্পর্কে জানতে চায়। এই কর্মকর্তার আশা, এই প্রাণীর সবশেষ ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণিত করে কার্লো আনচেলত্তির দল জিতবে শিরোপা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়