ঢাকা     সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১১ ১৪২৯ ||  ২৯ সফর ১৪৪৪

কষ্টের জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:১৪, ৯ জুন ২০২২  
কষ্টের জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ১০ উইকেটের বড় জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয়টিতে সফরকারীদের দারুণ চ্যালেঞ্জ ছুড়ে দেয় শ্রীলঙ্কা। ওয়ানিন্দু হাসারাঙ্গার বোলিং তোপে এক সময় বিপাকে পড়েছিল অজিরা। কিন্তু শেষ পর্যন্ত মাথু ওয়েডের ব্যাটে ভর করে ৩ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া। এক ম্যাচ হাতে রেখেই জিতে নেয় সিরিজ।

বুধবার রাতে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কা আগে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১২৪ রান তোলে। ওয়ানিন্দু হাসারাঙ্গার বোলিং তোপে একসময় এই রানও কঠিন হয়ে দাঁড়ায় অস্ট্রেলিয়ার সামনে। কিন্তু অভিজ্ঞ ব্যাটসম্যান ম্যাথু ওয়েড ২৬ বলে সর্বোচ্চ ২৬ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তার সঙ্গে ২০ বলে ৯ রানে অপরাজিত ছিলেন ঝেই রিচার্ডসন।
এছাড়া অধিনায়ক অ্যারোন ফিঞ্চ ১৩ বলে ২৪, ডেভিড ওয়ার্নার ১০ বলে ২১ ও গ্লেন ম্যাক্সওয়েল ১৯ রান করেন।

বল হাতে হাসারাঙ্গা ৪ ওভারে ৩৩ রান দিয়ে ৪টি উইকেট নেন।

তার আগে শ্রীলঙ্কার ১২৪ রানের ইনিংসে সর্বোচ্চ ৩৯ রান করেন চারিথ আসালঙ্কা। ৩৬ রান করেন কুশাল মেন্ডিস। ৭ রানেই ২ উইকেট হারানোর পর তাদের দুজনের ব্যাটে তৃতীয় উইকেটে ৬৬ রান তোলে শ্রীলঙ্কা। ৭৩ রানে আসালঙ্কা ও ৯০ রানে মেন্ডিস আউট হওয়ার পর ৯ উইকেট হারিয়ে ১২৪ রানের বেশি করতে পারেনি তারা।

বল হাতে অস্ট্রেলিয়ার কেন রিচার্ডসন ৪ ওভারে ৩০ রান দিয়ে ৪টি উইকেট নেন। আর ঝেই রিচার্ডসন ৪ ওভারে ২৬ রান দিয়ে ৩টি উইকেট নেন।

ম্যাচসেরা হন ম্যাথু ওয়েড।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়