ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

ক্যারির ব্যাটে শেষটা জিতলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৯, ২৪ জুন ২০২২  
ক্যারির ব্যাটে শেষটা জিতলো অস্ট্রেলিয়া

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ আগেই ৩-১ ব্যবধানে হাতছাড়া হয়েছে অস্ট্রেলিয়ার। তবে শুক্রবার আর প্রেমাদাসা স্টেডিয়ামে শেষটা জিতে ব্যবধান কমালো সফরকারীরা।

এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ১৬০ রানে অলআউট হয়ে যায়। এই রান তাড়া করতে নেমে ৫০ রানে ৪ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। কিন্তু পঞ্চম উইকেটে মার্নাস ল্যাবুশেন ও আলেক্স ক্যারির ৫১ রানের জুটিতে জয়ের ভিত পায় অজিরা।

১০১ রানের মাথায় ল্যাবুশেন ৩১ রান করে ফিরলেও ক্যারি দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ১ চারে ৬৫ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন। তার সঙ্গে ২ চার ও ১ ছক্কায় ২৫ রানে অপরাজিত থাকেন ক্যামেরন গ্রিন। তারা দুজন অবিচ্ছিন্ন থেকে দলকে জেতান। তাদের আগে ১২১ রানের মাথায় ১৬ রান করে আউট হন গ্লেন ম্যাক্সওয়েল।

বল হাতে শ্রীলঙ্কার দুনিথ ওয়েলালাগে ৪২ রান দিয়ে ৩টি ও মাহিশ থিকশানা ১ মেডেনসহ ২৬ রান দিয়ে ২টি উিইকেট নেন। ম্যাচসেরা হন চামিকা করুণারত্নে। আর সিরিজ সেরা হন কুশাল মেন্ডিস।

তার আগে শ্রীলঙ্কার ১৬০ রানের অর্ধেকেরও বেশি করেন চামিকা। তিনি ৭৫ বলে ৮টি চার ও ২ ছক্কায় ৭৫ রান করেন। ৫৬ রানে ৫ উইকেট হারানোর পর তিনি মাঠে নামেন এবং অভিষিক্ত প্রমোদ মধুশানকে নিয়ে নবম উইকেটে ৫৮ রানের জুটি গড়েন। চামিকা ব্যাটিং দৃঢ়তা না দেখালে শতরানের নিচে অলআউট হতে পারতো স্বাগতিকরা। এক সময় ৮৫ রানেই ৮ উইকেট হারিয়ে বসেছিল তারা।

ব্যাট হাতে দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন কুশাল মেন্ডিস। প্রমোদ ১৫ ও চারিথ আসালঙ্কা করেন ১৪ রান। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। শেষ পর্যন্ত ৪৩.১ ওভারে ১৬০ রানে অলআউট হয়ে যায় লঙ্কানরা।

বল হাতে জস হ্যাজলেউড, ম্যাথিউ কুহনিম্যান ও প্যাট কামিন্স দুটি করে উইকেট নেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়