ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

পিএসজির সঙ্গে নিজেই নিজের চুক্তির মেয়াদ বাড়ালেন নেইমার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ২ জুলাই ২০২২   আপডেট: ১৪:১২, ২ জুলাই ২০২২
পিএসজির সঙ্গে নিজেই নিজের চুক্তির মেয়াদ বাড়ালেন নেইমার

নেইমার দ্যা সিলভা জুনিয়র

প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি) কালিয়ান এমবাপেকে ধরে রাখার পর নেইমার দ্য সিলভাকে দলে নিতে তোড়জোড় শুরু করেছিল জুভেন্টাস ও চেলসি। পিএসজি কর্তারাও চাচ্ছিলেন নেইমারকে বিক্রি করে দিতে, তার মাধ্যমে কিছু আয় করতে। তারা চেলসি ও জুভেন্টাসকে একটি অফার করারও চিন্তা-ভাবনা করছিল।

কিন্তু সেটা হতে দেননি নেইমার। তার চুক্তিকে থাকা অটোমেটিক ক্লজের বিষয়টি কাজে লাগিয়ে তিনি চুক্তির মেয়াদ ২০২৭ সাল পর্যন্ত বাড়িয়ে নিয়েছেন। এই মেয়াদ বাড়ানোর ফলে এখন যদি কোনো ক্লাব তাকে দলে নিতে চায় তাহলে তাদের ব্যাংক অ্যাকাউন্ট খালি করেই তাকে নিতে হবে।

অবশ্য নেইমারের এমন পদক্ষেপে কিছুটা নাখোশ হয়েছেন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি। অবাক হয়েছেন পিএসজির শীর্ষ পর্যায়ের কর্মকর্তারাও।

কারণ, পিএসজি নতুন মৌসুমকে সামনে রেখে যে পরিকল্পনা করেছে সেটার কেন্দ্রবিন্দুতে আছেন এমবাপে। আর সম্প্রতিক বছরগুলোতে গুরুত্ব হারানো নেইমারের ওপর তাদের নির্ভরশীলতা কমাতে চেয়েছিল তারা।

বর্তমানে পিএসজিতে নেইমারে বাৎসরিক বেতন ৩০ মিলিয়ন ইউরো। যা পিএসজির জন্য কিছুটা বোঝা হয়ে দাঁড়িয়েছে। সে কারণে তারা চাচ্ছিল চেলসি কিংবা জুভেন্টাসকে নেইমারের বিষয়ে অফার করতে।

নেইমার গেল মৌসুমে পিএসজির হয়ে ২২ ম্যাচে ১৩ গোল করেছিলেন।

ব্রাজিলিয়ান তারকা নেইমার ২০১৭ সালে সর্বোচ্চ ২২২ মিলিয়ন ইউরোতে যোগ দিয়েছিলেন পিএসজিতে। যা এখন পর্যন্ত দল-বদলের ইতিহাসে সর্বোচ্চ মূল্য।

তথ্যসূত্র: মার্কা ও ডেইলি মেইল

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়