ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টি-টোয়েন্টি দলে মাহমুদউল্লাহ, অধিনায়ক মোসাদ্দেক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ১ আগস্ট ২০২২   আপডেট: ২০:০২, ১ আগস্ট ২০২২
টি-টোয়েন্টি দলে মাহমুদউল্লাহ, অধিনায়ক মোসাদ্দেক

মাহমুদউল্লাহ রিয়াদ ও নুরুল হাসান সোহান

আঙুলের ইনজুরিতে জিম্বাবুয়ে সফর থেকে ছিটকে গেছেন টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান। তার পরিবর্তে তৃতীয় টি-টোয়েন্টিতে খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত।

সোমবার (১ আগস্ট) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মোসাদ্দেক হতে যাচ্ছেন দেশের নবম টি-টোয়েন্টি অধিনায়ক।

জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজের দলে ছিলেন মাহমুদউল্লাহ। সোহান ইনজুরিতে বাদ পড়ায় দুই ম্যাচ পরেই আবার দলে সুযোগ পান। তবে অধিনায়কত্ব পাননি। তার পরিবর্তে মোসাদ্দেককে বেছে নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

মোসাদ্দেক দলে অনিয়মিত হলেও ঘরোয়া ক্রিকেটে অধিনায়ক হিসেবে বেশ সমাদৃত তিনি। নামের পাশে ঢাকা লিগ ও বিসিএলের শিরোপাও আছে। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের জয়ের নায়কও ছিলেন তিনি। এসব বিবেচনায় মোসাদ্দেককেই বেছে নেয় ম্যানেজমেন্ট।

মোসাদ্দেক হোসেন সৈকত || ছবি: মিল্টন আহমেদ

এদিকে গতকাল রোববার হারারে স্পোর্টস ক্লাব মাঠে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফিল্ডিংয়ের সময় আঙুলে চোট পান সোহান। পেসার হাসান মাহমুদের বল তার তর্জনিতে আঘাত করে। চোট নিয়ে ইনিংসের বাকিটা সময় কিপিং করলেও তার ব্যাটিংয়ে নামা নিয়ে ছিল সংশয়।

যদিও ৭ উইকেটে ম্যাচ জেতায় তার ব্যাটিংয়ে নামার প্রয়োজন হয়নি। তবে সিরিজে সমতা আনার পর দুঃসংবাদ পায় বাংলাদেশ শিবির। ম্যাচের পর আঙুলে এক্স-রে করানো হয়। সেখানে তার চিড় ধরা পড়ে। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। এ কারণে জিম্বাবুয়ে সফরে থাকা হচ্ছে না উইকেটরক্ষক ব্যাটসম্যানের।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এখন ১-১ সমতা। আগামীকাল বিকেল ৫টায় তৃতীয় ও শেষ ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। এটি হয়ে দাঁড়িয়েছে অলিখিত ফাইনাল। সিরিজ নিশ্চিত করতে হলে জয় ছাড়া কোনো বিকল্প নেই। মোসাদ্দেকের জন্য এটি নতুন চ্যালেঞ্জ।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়