ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৭ মহরম ১৪৪৪

নতুন মৌসুমের প্রথম ম্যাচেই হোঁচট খেলো লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ৬ আগস্ট ২০২২  
নতুন মৌসুমের প্রথম ম্যাচেই হোঁচট খেলো লিভারপুল

গেল মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার জন্য শেষ মুহূর্ত পর্যন্ত ফাইট দিয়েছিল লিভারপুল। নতুন মৌসুমে শিরোপা জেতার মতোই দল গড়েছে তারা। কিন্তু অলরেডরা প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে। আজ শনিবার বিকেলে ফুলহামের বিপক্ষে দুইবার পিছিয়ে পড়েও ২-২ গোলে ড্র করেছে জার্গেন ক্লপের শিষ্যরা।

ফুলহামের আলেকসান্দার মিত্রভিচ জোড়া গোল করেন। অন্যদিকে লিভারপুলের দারউইন নুনেজ ও মোহাম্মদ সালাহ দুটি গোল শোধ দেন।

লিভারপুলের বিপক্ষে ম্যাচের ৩২ মিনিটে লিড নেয় ফুলহাম। এ সময় ডানদিক দিয়ে আক্রমণে ওঠেন কেনি তেতে। গোললাইনের শেষ প্রান্ত থেকে আড়াআড়ি ক্রসে বল পাঠান ডি বক্সের মধ্যে। সেখানে লাফিয়ে উঠে হেড দিয়ে বল জালে জড়ান আলেকসান্দার। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিকরা।

বিরতির পর ৬৪ মিনিটে সমতা ফেরায় লিভারপুল। এ সময় ডানদিক থেকে মোহাম্মদ সালাহর বাড়িয়ে দেওয়া বল গোলপোস্টের কাছ থেকে জালে জড়ান রবার্তো ফিরমিনোর বদলি হিসেবে নামা নুনেজ।

তবে এই সমতা বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৭২ মিনিটে ভার্জিল ফন দাইক বক্সের মধ্যে মিত্রভিজকে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে মিত্রভিজ গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন এবং ফুলহামকে আবার এগিয়ে নেন।

তবে ৮০ মিনিটে মোহাম্মদ সালাহর গোলে আবার সমতা ফেরে ম্যাচে। এ সময় দূর থেকে সতীর্থের ক্রস পেনাল্টি বক্সের সামনে পেয়ে যান নুনেজ। তিনি বাড়িয়ে দেন মোহাম্মদ সালাহকে। সালাহ ডান পায়ের আলতো টোকায় বল জালে জড়ান।

অবশ্য ভাগ্য সঙ্গে ছিল না অলরেডদের। যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে জর্ডান হেন্ডারসনের নেওয়া শট ক্রসবার কাঁপিয়ে ফিরে আসে। নতুবা জয় নিয়েই মাঠ ছাড়তে পারতো তারা।

শেষ পর্যন্ত ২-২ গোলের সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়