ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৮ রবিউল আউয়াল ১৪১৪

সাংঘর্ষিক সূচির প্রভাব কমাতে কাজ করছে আমিরাত লিগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৭, ১৫ আগস্ট ২০২২  
সাংঘর্ষিক সূচির প্রভাব কমাতে কাজ করছে আমিরাত লিগ

খেলোয়াড় নিয়ে টানাহ্যাঁচড়া শুরু হয়েছে আমিরাত টি-টোয়েন্টি ও দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের মধ্যে। অন্যদিকে বিগ ব্যাশ লিগ তাদের অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের ধরে রাখতে রীতিমতো সংগ্রাম করছে। কারণ একই সময়ে হতে যাচ্ছে এই তিনটি গুরুত্বপূর্ণ ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট প্রতিযোগিতা, রয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগও (বিপিএল)।

চারটি প্রতিযোগিতার সাংঘর্ষিক সূচির কারণে খেলোয়াড়রাও চুক্তি করতে দ্বিধাদ্বন্দ্বে। আগামী বছরের শুরুর দিকে এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের লড়াই। ১৩ ডিসেম্বর থেকে ১২ ফেব্রুয়ারি হবে বিবিএল। ৫ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি বিপিএল। সিএসএ লিগের সূচি চূড়ান্ত না হলেও গড়াবে জানুয়ারি-ফেব্রুয়ারিতে।

তবে সব নজর আমিরাতে হতে যাওয়া ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে (আইএলটি২০)। কারণ ক্রিকেটারদের পারিশ্রমিকের দিক দিয়ে আইপিএলের পরই এর অবস্থান। এই প্রতিযোগিতায় অংশ নিতে মরিয়া অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা। কিন্তু তাদের আটকে রাখতে যেন কঠোর পদক্ষেপ নিতে তৈরি ক্রিকেট অস্ট্রেলিয়া। 

সাংঘর্ষিক সূচির কারণে অস্ট্রেলিয়ান তারকা খেলোয়াড়দের নাও পেতে পারে আইএলটি২০-এর আয়োজকরা। এজন্য এর প্রভাব কমাতে কাজ করা হচ্ছে বলে জানান এমিরেটস ক্রিকেট বোর্ডের জেনারেল সেক্রেটারি মুবাশ্বির উসমানি। তিনি জানান, ৬ জানুয়ারি থেকে ১২ ফেব্রুয়ারি এই প্রতিযোগিতার সূচি ঠিক করা হয়েছে, কারণ এই সময়টাই সংযুক্ত আরব আমিরাতে খেলার সবচেয়ে ভালো পরিবেশ। 

রয়টার্সকে উসমানি বলেছেন, ‘এই উইন্ডো আমাদের সঙ্গে মানানসই হলেও আমরা সূচির সংঘর্ষ যথাসম্ভব কমাতে বিভিন্ন বোর্ডের সঙ্গে নিবিড়ভাবে কাজ করছি। আমরা ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে কাজ করছি, এমনকি সংশ্লিষ্ট সব ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে, যেন যে কোনও বড় সংঘর্ষ কমানো যায়। আমরা অস্ট্রেলিয়ানদের চাই এবং লিগের সঙ্গে সংশ্লিষ্ট অন্য খেলোয়াড়দেরও পেতে চাই।’ 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়