ঢাকা     সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৮ ১৪২৯ ||  ০৬ রবিউল আউয়াল ১৪১৪

পাকিস্তানকে ভয় দেখিয়ে লড়াই করে হারলো নেদারল্যান্ডস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫২, ১৭ আগস্ট ২০২২  
পাকিস্তানকে ভয় দেখিয়ে লড়াই করে হারলো নেদারল্যান্ডস

ফখর জামানের সেঞ্চুরি ও বাবর আজমের ফিফটিতে পাকিস্তান ৩১৪ রানের বিশাল পুঁজি পেয়েছিল। কিন্তু নিজেদের মাঠে নেদারল্যান্ডসও যে ভয়ংকর দল ব্যাটসম্যানরা তা প্রমাণ করেছেন।

পাল্টা জবাবে পাকিস্তানকে ভয় দেখিয়ে জয়ের পথেই এগিয়ে যায় নেদারল্যান্ডস। শেষ পর্যন্ত জয়ের হাসি হাসতে পারেনি। ৮ উইকেটে ২৯৮ রানে থামে তাদের ইনিংস। ১৬ রানের জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে পাকিস্তান।

রটারডামে টস জিতে ব্যাটিং করতে নেমে পাকিস্তানের শুরুটা ভালো ছিল না। ইমাম-উল-হক ২ রানে ফেরেন সাজঘরে। ফখর জামান শুরু থেকে ছিলেন মন্থর। বাবর আজম পাওয়ার প্লে’র পূর্ণ ব্যবহার করলেও স্ট্রাইক রোটেট করতে পারছিলেন না। কিন্তু থিতু হওয়ার পর দারুণ সব শট খেলে ব‍্যবধান ঘুচিয়ে দেন ফখর। ১০৯ বলে ১২ চার ও এক ছক্কায় খেলেন ১০৯ রানের ইনিংস। পেয়ে যান ক‌্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি।

বাবর একই পথে হাঁটছিলেন। ৮৫ বলে ৭৪ রানে তার ইনিংসটি শেষ হয়। দ্বিতীয় উইকেটে এই দুজন ১৬৮ রানের জুটি গড়েন। শেষটায় ঝড় তোলেন শাদাব ও অভিষিক্ত সালমান। শাদাব ২৮ বলে ৪৮ ও সালমান ১৬ বলে ২৭ রান করেন।

লক্ষ‌্য তাড়ায় তিন ফিফটিতে দারুণ জবাব দেয় নেদারল‌্যান্ডস। তবে কেউ দায়িত্ব নিয়ে ফিনিশিং করতে না পারায় শেষটায় হাসতে পারেনি স্বাগতিকরা। ওপেনিংয়ে বিক্রমজিত সিং ৯৮ বলে ৬৫ রান করেন। মাঝে অভিজ্ঞ টম কুমার ৫৪ বলে করেন ৬৫ রান। উইকেট রক্ষক ব‌্যাটসম‌্যান স্কট এডওয়ার্ডস ৬০ বলে ৭১ রান করে অপরাজিত থাকলেও জয়ের কাজ শেষ করতে পারেননি। এছাড়া শেষ দিকে ২৪ বলে ২৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন লোগান ভন বিক।

বল হাতে পাকিস্তানের সেরা হারিস রউফ ও নাসিম শাহ। ৩টি করে উইকেট পেয়েছেন তারা। এছাড়া ১টি করে উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম ও মোহাম্মদ নেওয়াজ।

১৬ রানের জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে ১০ পয়েন্ট পেয়েছে পাকিস্তান। তাদের পয়েন্ট এখন একশ ছুঁয়েছে। এর আগে ইংল‌্যান্ড, বাংলাদেশ ও আফগানিস্তানের পয়েন্টও একশ ছুঁয়েছিল। 

সেঞ্চুরিতে ম‌্যাচ সেরার পুরস্কার পেয়েছেন ফখর জামান। 

বৃহস্পতিবার একই মাঠে দ্বিতীয় ম‌্যাচে মাঠে নামবে দুই দল। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়