ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ম্যানইউ কেনার আগ্রহ ব্রিটিশ ধনকুবেরের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৯, ১৮ আগস্ট ২০২২   আপডেট: ১৪:৪০, ১৮ আগস্ট ২০২২
ম্যানইউ কেনার আগ্রহ ব্রিটিশ ধনকুবেরের

জিম র‌্যাটক্লিফ

গ্লেজার্স পরিবার তোপের মুখে। ভক্তরা ম্যানচেস্টার ইউনাইটেডের মালিকানা পরিবর্তনের জোরালো দাবি জানাচ্ছে। বিষয়টি নিয়ে টুইটারে নানা মতামত। বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক মজা করে এই ক্লাব কিনে নেওয়ার কথা লিখেছিলেন। কিন্তু সত্যি সত্যিই ক্লাবটি কেনার আগ্রহ প্রকাশ করেছেন ব্রিটিশ ধনকুবের জিম র‌্যাটক্লিফ।

খেলাধুলাভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনকে বুধবার বেশ কয়েকটি সূত্র এই খবর নিশ্চিত করেছেন। র‌্যাটক্লিফের একজন মুখপাত্র দ্য টাইমসকে প্রিমিয়ার লিগ জায়ান্টদের কেনার বাসনার কথা জানান।

ওই মুখপাত্র বলেছেন, ‘যদি ক্লাবকে বিক্রির জন্য তোলা হয়, জিম অবশ্যই একজন সম্ভাব্য ক্রেতা। যদি এমন কিছু সম্ভব হয়, তাহলে আমরা দীর্ঘমেয়াদে মালিকানা নেওয়ার ব্যাপারে কথা বলতে আগ্রহী।’

একই দিন ব্লুমবার্গ-এ প্রকাশিত একটি রিপোর্টের প্রেক্ষিতে এই আগ্রহের কথা জানান র‌্যাটক্লিফ। ওই প্রতিবেদনে বলা হয়, গ্লেজার পরিবার ক্লাবের কিছু অংশ বিক্রি করার কথা ভাবছে।

এই মৌসুমে বাজে শুরু হয়েছে ইউনাইটেডের। প্রিমিয়ার লিগে প্রথম দুটি ম্যাচই হেরে গেছে তারা। ২০১৩ সাল থেকে ক্লাবটি প্রিমিয়ার লিগ শিরোপা জেতেনি। সবশেষ কোনও শিরোপা তারা জিতেছিল ২০১৭ সালের লিগ কাপে।

গত পাঁচ বছরে যে দল কোনও ট্রফি জেতেনি, তাদের পেছনে বিনিয়োগে ঘাটতির অভিযোগ গ্লেজার্সের বিরুদ্ধে। তাদের দেনা ১১ শতাংশ বেড়ে প্রায় ৫০ কোটি পাউন্ড।

এছাড়া ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামের উন্নয়ন না করার কারণেও সমালোচিত মালিকরা। 

র‌্যাটক্লিফ পেট্রোকেমিক্যালস জায়ান্ট ইনিয়সের মালিক, এই বছরের শুরুতে চেলসিকে কেনার জন্য ৪.২৫ বিলিয়ন পাউন্ড দর হাঁকান, কিন্তু পারেননি।

তবে ম্যানচেস্টারের প্রতি তার ভালোবাসা অন্যরকম। ম্যানচেস্টার এরেনায় থাকেন তিনি এবং ক্লাবটির অনেক দিনের ভক্ত র‌্যাটক্লিফ। তার মুখপাত্র আরও যোগ করেছেন, ‘যে অর্থ ব্যয় হয়েছে বা হয়নি, সেটা সম্পর্কিত কিছু নয়। জিম এখন ভাবছে কী করা যেতে পারে এবং জানেন এই শহরের কাছে ক্লাবটি কত গুরুত্বপূর্ণ। মনে হচ্ছে এখন নতুন করে শুরু করার সঠিক সময়।’  

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়